রাতে কাশি কমানোর উপায় – কাশি কমানোর ঘরোয়া উপায়

গাজী ভাই ডট কম – এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে : রাতে কাশি কমানোর উপায় সম্পর্কে কথা বলব : রাতে কাশি কমানোর উপায়? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক রাতে কাশি এর সম্পর্কে আলোচনা।

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525

রাতে কাশি কমানোর উপায়

আরো পড়ুনঃ পড়ুনঃ লিংগ মোটা বড় করার  ইন্ডিয়ান কস্তুরি গোল্ড কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ২০ মিনিট সেক্স করার মেজিক কনডম কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

এছাড়াও আপনি যদি অনলাইনে কেনাকাটা পছন্দ করেন তবে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইটের ঠিকানা হল অনলাইন শপ gazivai.com আমাদের ওয়েবসাইট ভিজিট করে আপনি পেয়ে যাবেন আপনার দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসপত্র যা আপনি খুবই কম মূল্যে কিনতে পারবেন এবং আপনি অর্ডার করে দিলে আমাদের বিক্রয় প্রতিনিধি আপনার কাছে পৌঁছে দিবেন খুবই তাড়াতাড়ি তো আর দেরি না করে আপনি এখনি অর্ডার করে ফেলুন আমাদের অনলাইন শপে এবং আমাদের প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করে আপনার অর্ডারটি পৌঁছে দিবে.. আপনি অনলাইনে অর্ডার না করতে চাইলে আমাদের নাম্বারে দেওয়া নাম্বারটিতে সরাসরি যোগাযোগ করে অর্ডার করে নিতে পারেন আপনার পছন্দের পণ্যটি

পার্সোনাল এবং গোপনীয় পণ্য কিনতে ভিজিট করুন educationonlineshop.com ওয়েবসাইট অথবা সরাসরি কিনতে ফোন করুন 01622913639 এই নাম্বারে

রাতে কাশি কমানোর উপায়

সম্পর্কে অনেকেই আমাদের কাছে জানতে চাই , ব্রঙ্কাইটিস, ব্রঙ্কিওলাইটিস ও শ্বাসযন্ত্রের সংক্রমণের লক্ষণগুলি কমাতে বেশ কিছ ভেষজ ও প্রয়োজনীয় তেল রয়েছে। মৌরি,ইউক্যালিপটাস, পেপারমিন্ট লেবুর গাছ থেকে তৈরি তেল কাশি কমাতে সাহায্য করে। প্রতি রাতে ঘুমানোর আগে জলের মধ্য়ে কয়েক ফোঁটা ইউক্যালিপটাস বা পেপারমিন্টের তেল যোগ করে ভেপার নিলে কাশি থেকে মুক্তি পাবেন দ্রুত। শুষ্ক আদা বা আদার রস হাঁপানি ও শুষ্ক কাশি নিরাময় করতে পারে।

রাতে কাশি কমানোর উপায়

শীতের প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে অনেকেই সর্দি-কাশিতে আক্রান্ত হচ্ছেন। গলার মধ্যে কুটকুট করে কামড়ানোর কারণে বারবার কাশি হচ্ছে। কেউ কেউ কাশির কারণে রাতে ঘুমাতে পারছেন না। দিনের চেয়ে রাতেই কাশির যন্ত্রণা বেড়ে যায়। কাশির কারণে রাতের ঘুম যাতে ব্যাহত না হয় সেজন্য ঘরোয়া কিছু পদ্ধতি অনুসরণ করতে পারেন। যেমন-

চা পান : গলার সমস্যার জন্য চা বেশ উপকারী। কাশি থেকে কিছুটা সময়ের জন্য মুক্তি পেতে আদা চা খেতে পারেন। হলুদ চা-ও কাশির জন্য ভালো। ঘুমাতে যাওয়ার আগে এ ধরনের চা পান করলে আরাম পাবেন। এটা প্রাকৃতিকভাবে আপনাকে ঠান্ডা-কাশি থেকে মুক্তি দেবে। এছাড়া কাশি কমাতে তুলসী চা কিংবা অন্যান্য ভেষজ চা-ও বেশ কার্যকরী।

মধু : মধু নানাভাবে শরীরের উপকার করে। শীতের খাদ্য তালিকায় এটি অন্তর্ভুক্ত করতে পারেন। ঘুমাতে যাওয়ার আগে চা কিংবা হালকা গরম দুধের সঙ্গে মধু মিশিয়ে খেলে উপকার পাবেন।

আদা : আদায় থাকা শক্তিশালী সব উপাদান কাশি সারাতে ভূমিকা রাখে। রাতে কাশি নিয়ন্ত্রণে রাখতে আদা চা খেতে পারেন। এছাড়া আদার রস করে মধুর সঙ্গে মিশিয়ে খেলেও উপকার পাবেন। ঘুমানোর আগে অল্প পরিমাণে এ মিশ্রণটি খেতে পারেন। টানা তিন-চারদিন এটি খেলে উপকার পাবেন।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

আরও পড়ুন: লম্বা হওয়ার দোয়া, যে দোয়ার মাধ্যমে লম্বা হওয়া যায়

আরও পড়ুন: দীর্ঘ সময় মিলন করার ইসলামিক পদ্ধতি