কাশির সাথে রক্ত আসার কারণ কি – কফের সঙ্গে রক্ত যায় কেন ?

গাজী ভাই ডট কম – এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে : কাশির সাথে রক্ত আসার কারণ কি ঔষধের নাম সম্পর্কে কথা বলব : কাশির সাথে রক্ত আসার কারণ কি? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক কোন কাশির সাথে রক্ত এর সম্পর্কে আলোচনা।

কাশির সাথে রক্ত আসার কারণ কি

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
আরো পড়ুনঃ ২০ মিনিট সেক্স করার মেজিক কনডম কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

এছাড়াও আপনি যদি অনলাইনে কেনাকাটা পছন্দ করেন তবে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইটের ঠিকানা হল অনলাইন শপ gazivai.com আমাদের ওয়েবসাইট ভিজিট করে আপনি পেয়ে যাবেন আপনার দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসপত্র যা আপনি খুবই কম মূল্যে কিনতে পারবেন এবং আপনি অর্ডার করে দিলে আমাদের বিক্রয় প্রতিনিধি আপনার কাছে পৌঁছে দিবেন খুবই তাড়াতাড়ি তো আর দেরি না করে আপনি এখনি অর্ডার করে ফেলুন আমাদের অনলাইন শপে এবং আমাদের প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করে আপনার অর্ডারটি পৌঁছে দিবে.. আপনি অনলাইনে অর্ডার না করতে চাইলে আমাদের নাম্বারে দেওয়া নাম্বারটিতে সরাসরি যোগাযোগ করে অর্ডার করে নিতে পারেন আপনার পছন্দের পণ্যটি

পার্সোনাল এবং গোপনীয় পণ্য কিনতে ভিজিট করুন educationonlineshop.com ওয়েবসাইট অথবা সরাসরি কিনতে ফোন করুন 01622913639 এই নাম্বারে

কাশির সাথে রক্ত আসার কারণ কি

সম্পর্কে অনেকেই আমাদের কাছে জানতে চাই জ্বর, সর্দি কাশি এটা যেন আমাদের নিত্যদিনের সঙ্গী। কাশির সঙ্গে অল্প বা বেশি যে পরিমাণ রক্তই যাক না কেন, এর সঠিক ইতিহাস এবং অন্তর্নিহিত কারণ বের করা জরুরি। ব্রঙ্কাইটিস, ফুসফুস ক্যান্সার, ব্রঙ্কিয়াকটেসিস, যক্ষ্মা, ফুসফুসে ফোড়া বা অ্যাবসেস, পালমোনারি এম্বলিজমসহ বিভিন্ন কারণে কফের সঙ্গে রক্ত যেতে পারে।

কাশির সাথে রক্ত আসার কারণ কি

বয়স ৪০-এর বেশি ও দীর্ঘদিনের কাশি, মাঝেমধ্যে হালকা রক্ত যাওয়া, দীর্ঘদিনের ধূমপানের অভ্যাস, অল্প পরিমাণ শ্লেষ্মাযুক্ত কাশি এবং আপনাআপনি রক্ত পড়া বন্ধ হয়ে যাওয়ার ইতিহাস থাকলে ক্রনিক ব্রঙ্কাইটিস বলে সন্দেহ করা হয়। খুব বেশি জ্বর, কাঁপুনি দিয়ে জ্বর, সঙ্গে বুকে ব্যথা, কাশির সঙ্গে মরিচা রঙের কফ হলে নিউমোনিয়া হয়েছে বলে সন্দেহ করা হয়। কাঁপুনি দিয়ে
জ্বর, রক্ত ও দুর্গন্ধযুক্ত কাশি হলে ফুসফুসে ফোঁড়া হয়েছে সন্দেহ করা হয়।


ধূমপানের দীর্ঘদিনের ইতিহাস, শুকনো কাশি, হঠাৎ কাশির প্রকৃতি পরিবর্তন, ক্রমাগত বেশি রক্ত যাওয়া এবং শিল্প-কারখানায় কাজের ইতিহাস থাকলে ফুসফুসে ক্যান্সার সন্দেহ করা হয়। দীর্ঘদিনের কাশি, সকালে ঘুম থেকে ওঠার পর প্রচুর কফ, সঙ্গে রক্ত যাওয়া, আগে ফুসফুসে প্রদাহ বা যক্ষ্মার ইতিহাস, শ্বাসনালিতে কোনো বস্তু বা ফরেন বডি (শিমের বিচি, পুঁতির দানা, পয়সা ইত্যাদি) আটকে যাওয়ার ঘটনা থাকলে রক্ত যাওয়ার কারণ হতে পারে ব্রঙ্কিয়াকটেসিস।

অল্প জ্বর যা বিকেলের দিকে আসে, রাতে গা ঘেমে যায়, খাবারে অরুচি, ধীরে ধীরে ওজন কমে যাওয়া, ঘনবসতিপূর্ণ এলাকায় বসবাস, যক্ষ্মা রোগীর সঙ্গে থাকা ও এক কক্ষে গাদাগাদি করে থাকার বিষয় থাকলে রক্ত যাওয়ার কারণ যক্ষ্মা হতে পারে।

হঠাৎ করে কাশির সঙ্গে রক্ত আসা, বুকে ব্যথা, শ্বাসকষ্ট হলে পালমোনারি এম্বলিজম সন্দেহ করা হয়। এ ছাড়া অন্যান্য কারণেও কাশির সঙ্গে রক্ত যেতে পারে। রক্তের বিভিন্ন ধরনের রোগের কারণেও কফের সঙ্গে রক্ত যেতে পারে। যেমন_ হেমোফিলিয়া। এ ছাড়া ওষুধের কারণে যেমন_ ওয়ারফেরিন ও ব্যথানাশক ওষুধ সেবন অন্যতম কারণ।

আরও পড়ুন: মেয়েদের যৌন উত্তেজক ট্যাবলেটের নাম

আরও পড়ুন: ছেলেদের কাম শক্তি বৃদ্ধির হোমিও ঔষধ

আরও পড়ুন: লিংগ উত্থান সমস্যার সমাধান ঔষধ