কালো ত্বক ফর্সা করার উপায়

কালো ত্বক ফর্সা করার উপায়

গাজী ভাই ডটকমের পক্ষ থেকে আপনাদের সকলকে স্বাগতম। আজকের আর্টিকেলে আমরা জানবো কালো ত্বক ফর্সা করার উপায় , কালো ত্বক ফর্সা করার ঘরোয়া উপায়, ত্বক ফর্সা করার ঘরোয়া উপায়, তৈলাক্ত ত্বক ফর্সা করার ঘরোয়া উপায়, রাতারাতি ফর্সা হওয়ার উপায়, মধু দিয়ে ত্বক ফর্সা করার উপায় ইত্যাদি বিষয় সম্পর্কে জানবো।

আমাদের www.gazivai.comওয়েবসাইট থেকে আপনার প্রয়োজনীয় পণ্য কেনাকাটা করুন। সবথেকে কম দামে পণ্য কিনতে ভিজিট করুনwww.gazivai.com

কালো ত্বক ফর্সা করার উপায়

গায়ের রঙ উজ্জ্বল হলেও অনেক সময় সেই উজ্জ্বলতা মলিন হয়ে যায়। এর কারণ হিসেবে রোদ, ধুলোবালি তো রয়েছেই, সেইসঙ্গে যত্নের অভাবেও গায়ের রঙ মলিন হতে পারে।

তবে ঠিকভাবে যত্ন নিলে মাত্র এক সপ্তাহেই ফর্সা রঙ পাওয়া সম্ভব। এর জন্য বাড়তি কোনো খরচেরও দরকার পড়বে না। ঘরে থাকা বিভিন্ন উপাদান দিয়ে সহজেই ফিরে পেতে পারেন আপনার ত্বকের কাঙ্ক্ষিত রঙ।

টমেটোতে রয়েছে প্রচুর মাত্রায় লাইকোপেন নামক একটি উপাদান, যা সব ধরনের ত্বকের দাগ মিলিয়ে দেওয়ার পাশাপাশি মৃত কোষের স্তর সরিয়ে দেয়। ফলে ত্বক উজ্জ্বল এবং ফর্সা হয়ে উঠতে সময় লাগে না।

১-২টি টমেটো ব্লেন্ডারে দিয়ে তার সঙ্গে ২ চামচ লেবুর রস মিশিয়ে পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর সেই মিশ্রণটি ভালো করে মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করতে হবে। সময় হয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে।

কালো ত্বক ফর্সা করার উপায়
কালো ত্বক ফর্সা করার উপায়

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

কালো ত্বক ফর্সা করার ঘরোয়া উপায়

অল্প করে অ্যালোভেরা জেল নিয়ে তাতে পরিমাণমতো বাদাম গুঁড়া মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিফেলুন। তারপর সেই মিশ্রণটি ভালো করে মুখে লাগিয়ে কম করে ১৫-৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। অ্যালোভেরা জেল ত্বককে ফর্সা করার পাশপাশি নানাবিধ স্কিন ডিজিজের প্রকোপ কমাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

পরিমাণ মতো দইয়ে অল্প করে মধু এবং লেবুর রস মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। তারপর সেই পেস্ট ১৫ মিনিট মুখে মাসাজ করুন। এরপর মুখ ধুয়ে নিন। মধু ত্বককে ভেতর থেকে সুন্দর করে তোলে আর লেবুর রস এবং দইয়ে মিশ্রণে উপস্থিত ভিটামিন-সি ত্বককে উজ্জ্বল এবং ফর্সা করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

একটি লেবু থেকে রস সংগ্রহ করে তাতে ১ চামচ চিনি মিশিয়ে নিন। তারপর এই মিশ্রণটি ততক্ষণ পর্যন্ত মুখে ঘষতে থাকুন, যতক্ষণ না চিনিটা ত্বকের সঙ্গে একেবারে মিশে যায়। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নেবেন। ফর্সা ত্বক পেতে এই ঘরোয়া পদ্ধতিটি দারুণ কাজে আসে।

কালো ত্বক ফর্সা করার উপায়
কালো ত্বক ফর্সা করার উপায়

আরো পড়ুনঃ লিংগ মোটা বড় করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

ত্বক ফর্সা করার ঘরোয়া উপায়

  • একটি কলা চটকে নিয়ে তাতে পরিমাণ মতো দুধ মিশিয়ে মুখে লাগাতে হবে। তবে খেয়াল রাখবেন পেস্টটা যেন একেবারে মিহি হয়ে যায়। তবেই কিন্তু ভালো কাজ দেবে।
  • দিনে দুইবার যদি ডাবের পানি দিয়ে মুখ ধোয়া যায়, তাহলে ত্বক ফর্সা হতে একেবারে সময়ই লাগে না। শুধু তাই নয়, মুখের নানাবিধ দাগ মেটাতেও এই ঘরোয়া পদ্ধতিটি দারুণ কাজে আসে।
  • কালো থেকে স্থায়ী ফর্সা হওয়ার উপায় । স্থায়ীভাবে ফর্সা হওয়ার ২টি সহজ উপায়
  • নিজেকে সবসময় সুন্দর ও আকর্ষণীয় রাখাটা যেন জীবনেরই একটা অংশ। আপনি নারী, বা পুরুষ হোন, একটি সুন্দর মুখের কদর কিন্তু সর্বত্রই।
  • আসুন জেনে নিই ত্বক স্থায়ীভাবে ফর্সা করার দুটি ঘরোয়া উপায়- ভেতর থেকে রঙ করুন উজ্জ্বল-
  • রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের ব্যবহার যুগ যুগ ধরে হয়ে আসছে। প্রতিদিন এক গ্লাস উষ্ণ গরম দুধে আধা চা চামচ কাঁচা হলুদ বাটা মিশিয়ে পান করুন।

তৈলাক্ত ত্বক ফর্সা করার ঘরোয়া উপায়

এভাবে পান করতে না পারলে এর সঙ্গে মধু মিশিয়ে নিন। নিয়মিত হলুদ মেশানো দুধ পান করলে আপনার রং হয়ে উঠবে ভেতর থেকে ফর্সা।
দুধে কাঁচা হলুদ বাটা না মিশিয়ে করতে পারেন আরেকটি কাজ। দেড় ইঞ্চি সাইজের এক
টুকরো হলুদ নিন। তারপর টুকরো করে কেটে এক গ্লাস দুধে দিয়ে ভালো করে ফুটিয়ে নিন। দুধে গাঢ় হলুদ রঙ ধরলে পান করুন। এভাবে প্রতিদিন একবার পান করবেন।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান বডি লোশন কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ বীর্য ঘন ও গাঢ় করার সেলেনিয়াম ঔষধ কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ ২০ মিনিট করার ভিগা স্প্রে কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ লিংগ পিচ্ছিল করার KY লুব্রিকেন্ট জেল ক্রয় করার জন্য – এখনই কিনুন

আরো পড়ুনঃ বায়োমেনিক্স কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেজিক কনডম সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ ড্রাগন কনডম সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের মেল এক্সট্রা  ট্যাবলেট কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ইন্ডিয়ান কস্তুরি গোল্ড কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ জিনসিন পাউডার সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ ইন্ডিয়ান সান্ডার তেল কিনতে ক্লিক – এখনই কিনুন

রূপচর্চায় হলুদ-
শুধু দুধের সাথে নয়, বাহ্যিক রূপচর্চাতেও হলুদ আপনার রঙ পরিষ্কার করতে সহায়তা করবে। বিশেষ করে কালচে ছোপ দূর করতে এই পদ্ধতি খুব কার্যকর।
উপকরণ-
দুধ তিন টেবিল চামচ, লেবুর রস এক টেবিল চামচ, এবং কাঁচা হলুদ বাটা এক চা চামচ
যেভাবে ব্যবহার করবেন
দুধ, লেবুর রস ও হলুদ গুঁড়ো একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রন বা পেস্ট তৈরি করুন। সারা মুখে এই পেস্ট ভালভাবে লাগিয়ে প্যাকটি শুকনো হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। গরম জলে মুখ ধোবেন না এবং অন্তত ১২ ঘণ্টা রোদে যাবেন না।

রাতারাতি ফর্সা হওয়ার উপায়

অনেক নারীরই শরীরের অন্যান্য অংশের তুলনায় হাত পা একটু বেশি কালো হয়। মুখ, হাত ও পায়ের রঙের ভিন্নতার কারনে সবারই দুশ্চিন্তার কারণ। শুধু মুখের সৌন্দর্যের কারণে আপনার সৌন্দর্য প্রকাশ পায় না। শরীরের সৌন্দর্যের প্রকাশ করতে হাত পায়েরও বিশেষ ভূমিক আছে। ফর্সা হাত পা ছাড়া হয়তো আপনি অনেক ফ্যাশন থেকে নিজেকে বিরত রাখছেন।

কালো হাত পা ফর্সা করার উপায় :

  • কালো হাত পা অনেকেরই কষ্টের কারণ হয়ে থাকে এবং কখনো কখনো লজ্জার কারণ হয়ে থাকে। হাত পা কালো হওয়ার কারণে অনেকেই মনঃক্ষুণ্ণতায় ভোগেন। আপনার ফর্সা মুখের সাথে সামঞ্জস্য করতে প্রয়োজন ফর্সা হাত পা। তাই জেনে নিন হাত পা ফর্সা করার উপায় ও উপকরণ।
  • কাঁচা দুধঃ হাত পা ফর্সা করতে কাঁচা দুধ খুবই কার্যকরী। কাঁচা দুধে আছে ল্যাকটিক এসিড, যা ত্বকের ভিতর থেকে ফর্সা করে। হাত পায়ে কাঁচা দুধ ব্যবহার করতে আপনি প্রথমে একটি তুলা দিয়ে বল বানান।
  • তারপর তুলার বল কাঁচা দুধে ভিজিয়ে হালকা ভাবে হাত ও পায়ে ঘষিয়ে ঘষিয়ে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুল। প্রতিদিন হাত পায়ে কাঁচা দুধ ব্যবহার করলে খুব কম সময়েই আপনি সুন্দর হাত পা পাবেন।
  • দুধ ও শুকনা কমলার খোসাঃ শুকনা কমলার খোসা আপনার ত্বকের জন্য খুবই উপকারি। বিশেষ করে কমলার খোসা ত্বকের কালচে ভাব দূর করে এবং ত্বকের ময়লা পরিস্কার করে।
  • আপনি প্রথমে কড়া রোদে কমলার খোসা রেখে তা ভালোভাবে শুকিয়ে নিন। কমলার খোসা শুখিয়ে গেলে তা ভালোভাবে পাউডার করে একটি পাত্রে সংরক্ষন করুন। এরপর ৪ টেবিল চামচ শুখনা কমলার খোসার গুঁড়ো নিয়ে তার সাথে দুধ মিশিয়ে খুব ভালোভাবে পেস্ট বানিয়ে নিন।
  • পেস্টটি হাতে ও পায়ে লাগিয়ে নিন এবং লাগানোর ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এই মাস্কটি আপনার হাত ও পা থেকে ময়লা দূর করে আপনাকে দিবে ফর্সা ও উজ্জল হাত পা। আপনার হাত পা সুন্দর করতে সপ্তাহে ৩ দিন এই মাস্কটি ব্যাবহার করুন।
  • টমেটোর রসের সাথে চন্দনের গুঁড়া ও হলুর মিক্সঃ প্রাকৃতিক ব্লিচিং উপাদান আছে টমেটোর রসে। ত্বকের যত্নে হলুদের কোন জুড়ি নেই। ত্বক থেকে বয়সের দাগ, রোদের পোড়া দাগ ও ব্রনের দাগ দূর করে হলুদ। চন্দনের গুঁড়া ত্বকের ভিতর থেকে ময়লা পরিস্কার করে ও ত্বককে ফর্সা করতে সাহায্য করে।
  • এই মাস্কটি ব্যবহার করতে প্রথমে ২ টেবিল চামচ টমেটোর রস, ১ চামচ হলুদের গুঁড়া ও ২ টেবিল চামচ চন্দনের গুঁড়ার সাথে গোলাপ জল মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। পেস্টটি হাত পায়ে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ দিন এই মাস্কটি ব্যাবহার করে আপনি পেতে পারেন ফর্সা হাত ও পা।

মধু দিয়ে ত্বক ফর্সা করার উপায়

অলিভ অয়েলঃ অলিভ অয়েলে প্রচুর পরিমানে ভিটামিন ও অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। হাত পা কালো হওয়ার প্রধান কারণ হল শুষ্কতা। তাই প্রয়োজন ময়েশ্চারাইজিং। প্রতি রাতে কালো হাত পায়ে লাগিয়ে নিন অলিভ অয়েল। এতে করে আপনার হাত পা ফর্সা হয়ে উঠবে তার সাথে হবে কোমল ও সতেজ।

হাত পায়ের যত্নে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল পরিষ্কার হাত পা। সব সময় হাত পা পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। বাহির থেকে ফিরে মুখের সাথে সাথে হাত পা পরিস্কার করুন। এতে করে হাত পায়ে ময়লা জমবে না।

আমাদের আর্টিকেল বিষয়ে কারো কোন অভিযোগ বা পরামর্শ থাকলে তা নিচে কমেন্ট এর মাধ্যমে অথবা আমাদেরকে ইমেইলের মাধ্যমে জানাতে পারেন আমাদের আর্টিকেল রাইটিং টিম আপনার অভিযোগ বা পরামর্শ সাদরে গ্রহণ করবে এবং সেই অনুযায়ী পদক্ষেপ নিবে

আরও পড়ুন: কাশির ঔষধ ট্যাবলেট ১০ টি ভালো ঔষধ.

আরও পড়ুন: সর্দির ট্যাবলেট ১০ টি ভালো ঔষধ