আগার আগার পাউডার এর দাম

আগার আগার পাউডার এর দাম

গাজী ভাই ডটকমের পক্ষ থেকে আপনাদের সকলকে স্বাগতম। আজকেরে আর্টিকেলে আমরা জানবো আগার আগার পাউডার এর দাম,

  • আগার আগার পাউডার রেসিপি,
  • আগার আগার পাউডার কোথায় পাওয়া যায়,
  • আগার আগার পাউডার কি,
  • আগার আগার পাউডার এর ব্যবহার,
  • আগার আগার এর রাসায়নিক সংকেত ইত্যাদি বিষয় সম্পর্কে জানব।

পাশাপাশি আমাদের gazivai.com ওয়েবসাইট থেকে আপনার প্রয়োজনীয় পণ্য কেনাকাটা করুন।

বাংলাদেশের মধ্যে সবথেকে কম দামে আগার আগার পাউডার কিনুন আমাদের www.gazivai.comওয়েবসাইট থেকে।

আগার আগার পাউডার এর দাম

বিভিন্ন মাধ্যম থেকে পণ্য সংগ্রহ করে আমরা শুধুমাত্র স্বাস্থ্যকর উপায়ে প্যাকেটজাত করে সরবরাহের পাশাপাশি বিভিন্ন ব্রান্ডের অরিজিনাল পণ্য আপনাদের দারগোড়ায় পৌঁছে দেই। আগার আগার পাউডার এর দাম

পণ্য সংগ্রহের ক্ষেত্রে আমরা সর্বদাই পণ্যের মান ,গুনাগুন এবং পার্শপ্রতিক্রিয়া বিবেচনায় রাখি। আমরা সব সময় মনে করি আমরা কাস্টমারের নিকট সেই সকল পণ্য সরবরাহ করব, যেসব পণ্য আমি এবং আমার পরিবার ব্যবহার করতে পারবো।

আমরা সবসময় পণ্যমূল্য গ্রাহকের হাতের নাগালে এবং অন্যদের থেকে তুলনামূলক কম নির্ধারণের চেষ্টা করি। কোন ক্ষেত্রে দাম বেশি হলেও মনে রাখবেন এটা শুধুমাত্র পণ্য কোয়ালিটির সাথে কম্প্রোমাইজ না করার কারণে বৃদ্ধি পেয়েছে। এটা আমার ব্যবসায় নয় এটা আমার স্বপ্ন, স্বপ্নটা ভেজাল মুক্ত পণ্য সরবরাহ করা।

আগার আগার পাউডার এর দাম
আগার আগার পাউডার এর দাম

আরো পড়ুনঃ লিংগ মোটা বড় করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আগার আগার পাউডার রেসিপি

  • আগার আগার/ চায়না গ্রাস / জাপানী আইসিং গ্লাস / ব্রোকেন গ্লাস / কান্তেন একই জিনিষের ভিন্ন দেশে ভিন্ন নাম! এইটা আসলে কি! এইটা কি হালাল? চেষ্টা করতাছি কম কথায় এর জবাব খুঁজতে।
  • প্রথম কথা এইটা একটা সামুদ্রিক উদ্ভিদের নির্‍্য্যাস যা ‘কগুল্যান্ট ‘বা তরল জমাট বাঁধতে সাহায্য করে। আর যেহেতু এটা উদ্ভিজ তাই এটা হালাল।সামূদ্রিক এলিজি থাইকা ১৬৫৮ সালে ‘মিনোয়া তারোযেইমন’ নামের এক জাপানী মাম্মায় আবিস্কার করছিল,
  • তারে ‘কান্তেন’ নামে ডাকা হইত, জাপানীরা এখনো তারে এই নামেই ডাকে। লাল সীউইড / এলিজি থাইকা প্রস্তত করা হয়, যদিও লাল সীউইড থাইকা তৈরী কিন্তু দেখতে সাদা খানিকতা অস্বচ্ছ দেখতে। জেলী, পুডিং, পাই ফিলিং, আইসক্রীম প্রস্ততে ব্যবহার হয়। প্রাণীজ জিলাটিন ও রেনেটের সার্থক উদ্ভিজ বিকল্প।
  • আগার আগার ব্যবহার করতে চাইলে তাকে আগে গরম পানিতে ৩০ মিনিট ভেজানো দরকার, পানিতে সম্পূর্ন গইলা গেলে তা অন্যান্য সামগ্রীর সাথে মিশাইয়া রেসিপী অনুসারে খাবার প্রস্তত করতে হবে। ইচ্ছা করলে এটারে ব্লেন্ডারে দিয়া গুড়া কইরাও গরম পানিতে মিশানো যায়।আগার আগারে নিজস্ব কোন স্বাদ বা গন্ধ নাই।
  • খানিকটা স্বাস্থ্য বেনিফিট পাওয়া যায় এতে আয়োডিন, আয়রন ফসফোরাস পাওয়া যায়, এতে কোন ক্যালরি নাই। এটা প্রায় ৮০% ই ফাইবার তাই এটা হাল্কা জোলাপ হিসাবে ব্যবহার করা যায়।প্রসংগক্রমে আর দুইটা কথা না কইলেই না, জেলাটিন পেক্টিন আর রেনেট! প্রতিটার কাজ একই, আগার আগার এর মত তরলকে জমাট বাধতে সাহায্য করা।
  • জেলাটিন প্রানীর অস্থি মজ্জা দিয়ে তৈরী হয় প্রধান সোর্স শুকরের অস্থি, খুরা। অন্যান্য পশু থেকেও তৈরী হয়, পানিতে দ্রবনীয় স্বাদ, গন্ধ ও রং বিহীন ‘কোলাজেন’ যা দিয়ে জেলী তৈরী হয়। বাজারে পাওয়া জেলাটিন/জিলাটিন প্রস্ততে ব্যবহৃত প্রাণী জবেহকৃত কিনা ব্যাপারে নিশ্চিত না হইলে হারাম জিনিষ খাবার গুনাহ হবে।‘
  • পেকটিন’ পাঁকা ফলে পাওয়া যায়, পানিতে দ্রবনীয় ‘পলিস্যাকারাইড’ যা বের করে নিয়ে ‘জ্যাম’ ‘জেলি’ জমাট বাধাতে ব্যবহার করা হয়। এইটা প্রানীজ নয় তাই হালাল।১৮২৫ সালে ‘হেনরী ব্রাকোনট’ নামের এক মাম্মা প্রথম ‘পেকটিন’ আলাদা করতে সক্ষম হন। লেবু জাতীয় ফল থেকেই সাদা ও হাল্কা বাদামী রঙ্গের পাউডার প্রস্তুত হয়।
  • ‘রেনেট’ ইয়োরোপে সাধারনতঃ পনির প্রস্ততে বেশী ব্যবহার হয়, এটা দুধে মিশাইলে কার্ড / ছানা ও হ্যুয়ী / ঘোল আলাদা হইয়া যায়। রেনেট আসে কই থাইক্যা ব্যপারটা বেশ মজার, বাছুরের ভূরি থাইক্যা! হুম, রেনেট বানাইতে সদ্য ভুমিষ্ঠ বাচ্চা গরু কাটতে হয়,
  • এটা পাওয়া যায় বাছুরের ভূরির চতূর্থ প্রকোষ্ঠে প্রাপ্ত ‘চিমোসিন’ এসিডে। বড় গরুর পেটে এই ‘এঞ্জাইম’ পাওয়া যায় না। বাচ্চা গরুর ভূরির চতুর্থ প্রকোষ্ঠ কাইটা ধুইয়া শুকাইয়া তারে ‘বরিক এসিডের ব্রাইনে’ ৪/৫ দিন ডুবাইয়া রাইখা এই ‘রেনেট’ তৈরী করা হয়, বাছুর জবাই করা হইছে কিনা নিশ্চিত না হইলে হারাম খাওয়া হবে।
  • যে সব মাম্মালোগ পার্মাজিয়ানো রেজিয়ানো চীজের ভক্ত তারা হূশিয়ার! এইটাতে রেনেট ব্যবহার হয়, এছাড়া আমি উত্তর আমেরিকায় দই ও দুধের তৈরী ডেজার্টে রেনেটের উল্লেখ দেখছি।
  • আজকাল এক ধরনের মাশরুম ও ‘থিসল’ থাইকাও রেনেট পৃথক করা হইতাছে যেইটা কিনা আমাগো মত খাদকের আশার কথা।বটম লাইনঃ আগারআগার আর পেকটিন উদ্ভিজ তাই হালাল, জিলাটিন আর রেনেট প্রানীজ তাই হারাম হওয়ার সম্ভাবনা আছে।

আগার আগার পাউডার কোথায় পাওয়া যায়

আগর-আগর (বা আগর) হল একটি শ্বেতগাছার জেলটিনের বিকল্প যা সাগর গাছপালা একটি ভাণ্ডার থেকে উত্পাদিত হয়। লাল শেত্তলাগুলি থেকে প্রাপ্ত জেলি-মত পদার্থটি চিনির গ্যালাকটোসের উপনিষ্কে গঠিত আগার আগার পাউডার এর দাম

আগার আগার পাউডার এর দাম
আগার আগার পাউডার এর দাম

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

এবং “এএইচ-গাহার” এর মত উচ্চারিত হয়। এছাড়াও চীন ঘাস এবং জাপানি কাঁটান হিসাবে পরিচিত, সাদা এবং আধা-পারষরিক উদ্ভিজ্জ জেলটিন কয়েক ক্যালোরি রয়েছে এবং একটি ক্যালসিয়াম, লোহা, এবং ফাইবার একটি চমৎকার উৎস।

এটা উভয় ফ্লেক, গুঁড়া এবং বার বৈচিত্র্যের মধ্যে এশিয়ান এবং স্বাস্থ্য খাদ্য দোকানে বিক্রি হয়, এবং custards, puddings, sauces, এবং এমনকি নিরামিষ marshmallows জন্য একটি স্থিতিশীল এবং ঘন এজেন্ট হিসাবে বিভিন্ন দুগ্ধমুক্ত ও শ্বেতাঙ্গ রেসিপি ব্যবহার করা যেতে পারে।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ বীর্য ঘন ও গাঢ় করার সেলেনিয়াম ঔষধ কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ  ম্যাক্সম্যান জেল লিঙ্গ বৃদ্ধি করার জেল কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ২০ মিনিট করার ভিগা স্প্রে কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ লিংগ পিচ্ছিল করার KY লুব্রিকেন্ট জেল ক্রয় করার জন্য এখনই কিনুন

আরো পড়ুনঃ বায়োমেনিক্স কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেজিক কনডম সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ ড্রাগন কনডম সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের মেল এক্সট্রা  ট্যাবলেট কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ইন্ডিয়ান কস্তুরি গোল্ড কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের জিনজিন সিরাপ  কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের হাব্বে নিশাত ট্যাবলেট কিনতে ক্লিক- এখনই কিনুন

একটি রেসিপি মধ্যে আগর ফলক ব্যবহার কিভাবে

  • Seaweed সাধারণত একটি জেল মধ্যে উষ্ণ, চাপা, শুকনো, এবং তারপর আগুয়ের ফ্লেক আকারে চূর্ণ। অগায়ে ফ্লেক্স একটি মোটা হিসাবে ব্যবহার করা যেতে পারে এবং এটি গরম বা রান্না করা হয় পরে দ্রুত dissolves।
  • গরম পানি ব্যবহারের আগে আগর দ্রবীভূত করা মনে রাখবেন। এটি একটি রেসিপি মিশ্রণ মধ্যে দৃঢ়ভাবে তুলনায় আগার সম্পূর্ণরূপে দ্রবীভূত করতে পারবেন।
  • একটি রেসিপি মধ্যে আগা আলগা ব্যবহার করতে, ঐতিহ্যগত নির্দেশাবলী সাধারণত জল বা রস প্রতিটি কাপ থেকে এক পেষকদন্ত এর জন্য কলাই কল, যদিও পরিমাপ রেসিপি থেকে রেসিপি থেকে আলাদা হতে পারে

পশুভিত্তিক জেলটিনের মতো, আগার একটি তরল মধ্যে মাঝারি উচ্চ তাপ উপর একটি ছোট সসপ্যানে ভলিউম হয়, একটি ফোঁড়া আনা, এবং তারপর প্রায় 5 থেকে সাত মিনিট জন্য সামান্য thickened পর্যন্ত simmered।

তারপর, সেট আপ পর্যন্ত ফ্রিজে ঠাণ্ডা এবং ঠান্ডা উপভোগ একটি সহজ রেসিপি তৈরীর চিন্তা করুন, vegan চকলেট পুডিং মত, যদি এটি আপনার প্রথম সময় আগা দিয়ে রান্না করা হয়।

আগার আগার পাউডার কি

আগর গুঁড়ো সুস্বাদু পুডিং এবং জেলি তৈরি করতে ব্যবহার করা যেতে পারে, যেমন একটি চেরি ব্লসম দুধ পুডিং, কফি জেলি, বা ক্লাসিক আনমিসসু জাপানি ডিশ।

আনমিসসু একটি ঐতিহ্যগত গ্রীষ্মের ডেজার্ট যা এগার জেলি কিউব, আজিকি বীজ পেস্ট, মোপি, বিভিন্ন ফল, আইসক্রিম এবং মটরস। এই বিভিন্ন স্বাদ এবং অঙ্গবিন্যাস একটি সুরেলা জাপানি স্বাদ তৈরি এবং কম 30 মিনিটের মধ্যে তৈরি করা যেতে পারে।

আগার আগার পাউডার এর ব্যবহার

  • এগারে প্রায়শই 80% ফাইবার থাকে এবং দ্রুত আপনার পাচনতন্ত্রের মধ্য দিয়ে চলাচল করে থাকে। এই উদ্ভিদ ভিত্তিক খাদ্য একটি সত্য স্বাদ বা গন্ধ না কিন্তু পশুর মধ্যে দৃঢ় হয়ে যায়, পশু gelatin ভিন্ন, যা প্রায়ই একটি মাখনের মতো সামঞ্জস্য।
  • এগার ডায়াবেটিস এবং সংকোচন মত রোগের চিকিত্সা করা হয়। এটি তার bulking প্রভাবের কারণে লোকেদের সম্পূর্ণ অনুভব করে এবং একটি ক্ষুধা suppressant হিসাবে কাজ করতে পারে। খনিজ সমৃদ্ধ, আগাছা পুষ্টি, ম্যাগনেসিয়াম, এবং ফ্লেট মত অপরিহার্য পুষ্টির মানের পূর্ণ।
  • কোন চিনি আছে, চর্বি, বা এগারের মধ্যে কার্বোহাইড্রেট, এটি ওজন কমানোর জন্য একটি সহায়ক তৈরীর। আসলে, এটি কান্টেন ডাইটের প্রধান উপাদান হিসাবে ব্যবহৃত হয়, যা জাপানে একটি জনপ্রিয় ওজন কমানোর পরিকল্পনা।
  • কান্টেন ডায়েট প্রায়ই স্যুপ বা একটি ডেজার্ট হিসাবে thickener হিসাবে আগার অন্তর্ভুক্ত। মানুষ মীজু ইয়োকানের মত খাবার খেয়েও খাওয়াচ্ছে, যা লাল মটরশুটি পেস্ট অথবা চা গুঁড়া থেকে তৈরি করা হয়।

আগার আগার এর রাসায়নিক সংকেত

আমাদের আর্টিকেল বিষয়ে কারো কোন অভিযোগ বা পরামর্শ থাকলে তা নিচে কমেন্ট এর মাধ্যমে অথবা আমাদেরকে ইমেইলের মাধ্যমে জানাতে পারেন আমাদের আর্টিকেল রাইটিং টিম আপনার অভিযোগ বা পরামর্শ সাদরে গ্রহণ করবে এবং সেই অনুযায়ী পদক্ষেপ নিবে