হামাস কোন দেশের সংগঠন

হামাস কোন দেশের সংগঠন ? হামাস শব্দের অর্থ কি

হামাস কোন দেশের সংগঠন ? হামাস কোন দেশের গেরিলা সংগঠন

হারাকাত আল-মুকাওয়ামা আল-ইসলামিয়া (ইসলামি প্রতিরোধ আন্দোলন) এর একটি সংক্ষিপ্ত রূপ হামাস রাজনৈতিক দল যারা গাজা শহর নিয়ন্ত্রণ করে। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো আমার কোন দেশের সংগঠন সম্পর্কে আরো অনেকেই প্রশ্ন করে থাকেন আমার কোন দেশের সংগঠন।

যেহেতু হামাস শব্দটি সারা পৃথিবীতে খুব বেশি পরিচিত তাই এটি নিয়ে অনেক প্রশ্ন যেমন আমাদের ভাইবা প্রশ্ন কিংবা নানান ধরনের নিয়োগ পরীক্ষার প্রশ্নের উত্তরটি আসে তাই আপনার এই প্রশ্নের উত্তর জেনে নেয়া খুবই জরুরী।

gazivai

৭ দিনে ওজন কমানোর ডেটক্সি স্লিম কেনার জন্য ক্লিক করুন – এখনই কিনুন

হামাস কোন দেশের সংগঠন


(a) ইসরায়েল
(b) ফিলিস্তিন
(c) লেবানন
(d) মিশর

Answer: ফিলিস্তিন

হামাস শব্দের অর্থ উদ্দীপনা যেটি ফিলিস্তিনের একটি ইসলামি রাজনৈতিক দল যারা গাজা শহর নিয়ন্ত্রণ করে। হামাস ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয়।হামাসের সামরিক শাখার নাম ইজ্ আদ-দীন আল-কাসসাম ব্রিগেড ।

হামাস ২০০৬ সালে ফিলিস্তিনি পার্লামেন্ট সংসদীয় নির্বাচনে অংশগ্রহণ করে এবং অধিকাংশ আসন জিতলেও ফাতাহ সেটি মেনে নেয়নি। ২০০৭ সাল থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকা নিয়ন্ত্রণ করে হামাস । পশ্চিমাবিশ্ব হামাস্ কে সন্ত্রাসবাদী সংগঠন হিসেবে আখ্যায়িত করলেও ইরান, রাশিয়া এবং তুরস্ক চীন হামাসকে সিরিয়া সন্ত্রাসবাদী সংগঠন হিসেবে তালিকাভুক্ত করে না।

gazivai.com

মেয়েদের ৩০,৩২,৩৪, সাইজের ব্রা সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন

হামাস কোন দেশের গেরিলা সংগঠন

ফিলিস্তিনে দুটি দল বেশ সক্রিয়। একটি হামাস, অন্যটি ফাতাহ। এর মধ্যে হামাসের দখলে রয়েছে গাজা এলাকা। ২০০৪ সালে আরাফাতের মৃত্যুর পর হামাস ও ফাতাহ’র মধ্যে সম্পর্কের অবনতি হয় এবং সেটা চরম আকার ধারণ করে ২০০৬ এর নির্বাচনের পর। ঐ নির্বাচনে হামাস জয়ী হয় এবং এর প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন ও আরব রাষ্ট্রসমূহ ফিলিস্তিনে সাহায্য বন্ধ করে দেয়। এরপর ২০০৭ সালে হামাস ফাতাহ সরকারের নিরাপত্তা বাহিনীকে পরাজিত করে গাজার দখল নিয়ে নেয়। সেই থেকে গাজা শাসন করছে হামাস।

হামাস শব্দের অর্থ কি

হামাস শব্দের অর্থ কি? উ: সজীবতা ও উদ্দীপনা। এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন শেখ ইয়াছিন আহমদ

হামাস ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয়, মিশরীয় মুসলিম ব্রাদারহুডের একটি শাখা হিসাবে প্রথম ইন্তিফাদা ছড়িয়ে পড়ার পরপরই যা এর আগে গাজা শাখায় ইসরায়েলের প্রতি দ্বন্দ্বহীন ছিল এবং প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) প্রতি বিদ্বেষপূর্ণ ছিল।

gazivai.com

লিংগ পিচ্ছিল করার KY লুব্রিকেন্ট জেল ক্রয় করার জন্য এখনই কিনুন

গাজা কোন দেশের রাজধানী

গাজা উপত্যকায় অবস্থিত ফিলিস্তিনের একটি শহর, যার জনসংখ্যা ৫১৫,৫৫৬ জন, যা একে ফিলিস্তিন রাষ্ট্রের বৃহত্তম শহরে পরিনত করেছে।

সহ-প্রতিষ্ঠাতা শেখ আহমেদ ইয়াসিন ১৯৮৭ সালে বলেন, এবং হামাস সনদ ১৯৮৮ সালে নিশ্চিত করে যে হামাস আধুনিক ইজরায়েলসহ ফিলিস্তিনকে ইসরায়েলি দখল থেকে মুক্ত করতে এবং বর্তমানে ইসরায়েল, পশ্চিম তীর এবং গাজা স্ট্রিপ এলাকায় একটি ইসলামিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল।১৯৯৪ সাল থেকে, দলটি প্রায়শই বলে আসছে যে ইসরায়েল যদি ১৯৬৭ সালের সীমান্তে সরে যায়, ক্ষতিপূরণ প্রদান করে, অঞ্চলগুলিতে অবাধ নির্বাচনের অনুমতি দেয় এবং ফিলিস্তিনি শরণার্থীদের ফিরে আসার অধিকার দেয় তবে তারা একটি যুদ্ধবিরতি গ্রহণ করবে।