ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায় আমরা সকলেই নিজের চেহারাকে আরো বেশি উজ্জ্বল করতে চাই নিজেকে কারো বেশি ফর্সা করতে চাই এক্ষেত্রে আমাদের মনে একটি প্রশ্ন থাকে কি খাবার খেলে আমরা সহজেই ভেতর থেকে ফর্সা হতে পারব আজকের আর্টিকেলটিতে আমরা কয়েকটি খাবার তুলে ধরছি আশাকরি আর্টিকেলটি আপনাদের জন্য অত্যন্ত সহায়ক হবে

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়

কাঁচা হলুদ

শুধু দুধের সঙ্গে নয়, বাহ্যিক রূপচর্চাতেও হলুদ আপনার রঙ ফর্সা করতে সহায়তা করবে। বিশেষ করে কালচে ছোপ দূর করতে এই পদ্ধতি খুব কার্যকর। দুধ ৩ টেবিল চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, এবং কাঁচা হলুদ বাটা ১ চা চামচ একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রণ বা পেস্ট তৈরি করুন। সারা মুখে এই পেস্ট ভালভাবে লাগিয়ে প্যাকটি শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানিতে পরিষ্কার করে ধুয়ে নিন। এবার নরম তোয়ালে দিয়ে আলতো করে মুখ মুছে নিন।

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়

মনে রাখবেন, গরম পানিতে মুখ ধোবেন না এবং অন্তত ১২ ঘণ্টা রোদে যাবেন না। দেখবেন নিয়মিত ব্যবহারে আপনার ত্বকের রঙ হয়ে উঠবে ফর্সা, কোমল, দাগমুক্ত ও সুন্দর। তাহলে আর দেরি কেন? বাড়িতে বসে প্রাকৃতিক উপায়ে নিজে থেকে হয়ে উঠুন ফর্সা, সুন্দর।

ভেতর থেকে ফর্সা হওয়ার খাবার

সবজির মধ্যে পালং শাক, টমেটো, ব্রকলি, মিষ্টি ‍আলু এবং করলা আমাদের রং ফর্সা করতে বেশ অবদান রাখে। কারণ এতে লাইকোপিন নামক অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। ডেয়রি প্রডাক্টের মধ্যে দুধ, চিজ, টক দই, আর প্রোটিনের মধ্যে ডিম, মাছ, মাংস খেতে হবে নিয়মিত।

কি খেলে ভেতর থেকে ফর্সা হওয়া যায়

দুধ ও কাঁচা হলুদ

রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের ব্যবহার যুগ যুগ ধরে হয়ে আসছে। প্রতিদিন এক গ্লাস উষ্ণ গরম দুধে আধা চা চামচ কাঁচা হলুদ বাটা মিশিয়ে পান করুন। চাইলে এর সঙ্গে মধুও মিশিয়ে নিতে পারেন। নিয়মিত হলুদ মেশানো দুধ পান করলে আপনার রঙ হয়ে উঠবে ভেতর থেকে ফর্সা।

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

দুধে কাঁচা হলুদ বাটা না মিশিয়েও আরেকটি কাজ করতে পারেন। দেড় ইঞ্চি সাইজের এক টুকরো হলুদ নিন। তারপর টুকরো করে কেটে এক গ্লাস দুধে দিয়ে ভালো করে ফুটিয়ে নিন। দুধ গাঢ় হলুদ রঙ ধারণ করলে পান করুন। এভাবে প্রতিদিন একবার করে পান করতে থাকুন। ফলাফল নিজেই দেক্তে পাবেন।