কবর জিয়ারতের দোয়া বাংলা উচ্চারণ

কবর জিয়ারতের দোয়া বাংলা উচ্চারণ

কবর জিয়ারতের দোয়া বাংলা উচ্চারণ কবর জিয়ারতের জন্য রয়েছে আর কবর জিয়ারত অনেকে অনেক ভাবে করে থাকেন সন্তান বাবা মায়ের কবর জিয়ারত করে থাকেন আবার বিশেষ কোন ব্যক্তির কবর জিয়ারত করা হয়ে থাকে । ইসলামের বিশেষ ব্যক্তিদের কবর জিয়ারত করা হয়ে থাকে তবে এ কবর জিয়ারত করার জন্য যে দোয়াটি পড়া হয়ে থাকে অর্থাৎ সবচেয়ে বেশি পরা হয়ে থাকে সেটি আমরা তুলে ধরেছি।

কবর জিয়ারতের দোয়া বাংলা উচ্চারণ

উচ্চারণ আসসালামু আলাইকুম ইয়া আহলাল কুবুরি; ইয়াগফিরুল্লাহু লানা ওয়ালাকুম, আনতুম সালাফুনা ওয়া নাহনু বিল আসার ।
অর্থ হে কবরবাসী, তোমাদের ওপর শান্তি বর্ষিত হোক । আল্লাহ আমাদের ও তোমাদের ক্ষমা করুন, তোমরা আমাদের আগে কবরে গিয়েছ এবং আমরা পরে আসছি ।

সূত্র আবদুল্লাহ ইবনে আব্বাস( রা.) থেকে বর্ণিত, রাসুলুল্লাহ( সা.) মদিনার কবরবাসীর পাশ দিয়ে যাওয়ার সময় এই দোয়া পাঠ করেন ।

কবরের পাশে কি আপনি কবর জিয়ারত করতে পারেন বিভিন্নভাবে আপনি কবরের পাশে গিয়ে কুরআন তিলাওয়াত করেও কবর জিয়ারত করতে পারেন কবরের পাশে গিয়ে মোনাজাত করে কবরে থাকা ব্যক্তির জন্য দোয়া করতে পারেন।

আশাকরি কবর জিয়ারতের যে দোয়াটি দেয়া রয়েছে আপনি দোয়াটি মুখস্থ করে নিবেন এবং কবর জিয়ারতের সময় উল্লেখিত দোয়াটি পাঠ করবেন।

আমাদের মুসলিম উম্মাহর উচিত প্রত্যেকটি কবরবাসীর জন্য দোয়া করা প্রত্যেকটি কবরবাসীর জন্য জীবিত মুসলমানদের জন্য দোয়া করা উচিত যাতে মহান আল্লাহতালা কবরবাসীদের কে মাফ করে দেন