৭ দিনে বিয়ে হওয়ার আমল

৭ দিনে বিয়ে হওয়ার আমল

৭ দিনে বিয়ে হওয়ার আমল মানবজীবনে বিয়ের গুরুত্ব রয়েছে অনেক বেশি আবার অনেক ক্ষেত্রেই দেখা যায় সন্তানের বয়স বেশি হয়ে যাওয়া সত্বেও সন্তানের বিয়ে হচ্ছে না এ বিষয়টি ছেলেদের ক্ষেত্রে তেমনি মেয়েদের ক্ষেত্রেও।

ছেলেদের ক্ষেত্রে দ্রুত বিয়ে না হলে খুব বেশি প্রভাব না পারলেও মেয়েদের ক্ষেত্রে দ্রুত বিয়ে না হলে এর প্রভাব অনেক বেশি পড়ে কারণ সমাজে অনেক সময় নানান ধরনের ক্ষতির সম্মুখীন হতে হয়।

আবার দের কাছে অনেক পরিবারেই বাবা মার উপর একটি বাড়তি চাপ সৃষ্টি করে সন্তানের বা কন্যা সন্তানের দ্রুত বিয়ে না হওয়াটাই অনেক ওলামায়ে কেরামের দ্রুত বিয়ে হওয়ার কিছু আমল করার জন্য নির্দেশনা দিয়েছেন।

৭ দিনে বিয়ে হওয়ার আমল

ইন্টারনেট ঘেটে আমরা দ্রুত বিয়ে হওয়ার কিছু আমল পেয়েছি আমাদের পাঠকদের জন্য আমরা আজকে এই আমল তুলে ধরব আশাকরি এগুলোর মাধ্যমে আপনি সহজেই দ্রুত বিয়ে হওয়ার জন্য চেষ্টা করতে পারবেন।

৭ দিনে বিয়ে হওয়ার আমল

পবিত্র কোরআনুল কারিমে আল্লাহর নবী মুসা (আ.)-এর কাহিনি বর্ণিত হয়েছে। সেখানে মুসা (আ.)-এর একটি দোয়াও এসেছে। যে দোয়া পড়ার পর আল্লাহ তাআলা তার বিয়ে ও থাকা-খাওয়ার ব্যবস্থা করেছেন। আশ্রয়ের পাশাপাশি উত্তম জীবনসঙ্গীনিরও ব্যবস্থা করে দিয়েছেন। সেই দোয়াটি হলো-

ﺭَﺏِّ ﺇِﻧِّﻲ ﻟِﻤَﺎ ﺃَﻧْﺰَﻟْﺖَ ﺇِﻟَﻲَّ ﻣِﻦْ ﺧَﻴْﺮٍ ﻓَﻘِﻴﺮٌ

উচ্চারণ : রাব্বি ইন্নি লিমা- আনজালতা ইলাইয়া মিন খাইরিন ফাকির।

অর্থ : হে আমার পালনকর্তা, তুমি আমার প্রতি যে অনুগ্রহ পাঠাবে, আমি তার মুখাপেক্ষী। (সুরা আল-কাসাস, আয়াত : ২৪)

৭ দিনে বিয়ে হওয়ার আমল

প্রত্যেক ফরজ নামাজের পর কোরআনের একটি আয়াত পড়া। এটি একটি দোয়া। সম্ভব হলে দোয়াটি গভীর আবেগ নিয়ে সব সময় পড়তে থাকা। তাহলো-

رَبَّنَا هَبۡ لَنَا مِنۡ اَزۡوَاجِنَا وَ ذُرِّیّٰتِنَا قُرَّۃَ اَعۡیُنٍ وَّ اجۡعَلۡنَا لِلۡمُتَّقِیۡنَ اِمَامًا

উচ্চারণ : ‘রাব্বানা হাবলানা মিন আযওয়াঝিনা ওয়া জুররিয়্যাতিনা কুররাতা আইউনিও ওয়াঝআলনা লিলমুত্তাকিনা ইমামা।’

অর্থ : ‘হে আমাদের প্রভু! আপনি আমাদেরকে এমন স্ত্রী ও সন্তানাদি দান করুন যারা আমাদের চক্ষু শীতল করবে। আর আপনি আমাদেরকে মুত্তাকিদের নেতা বানিয়ে দিন।’ (সুরা ফুরকান : আয়াত ৭৪)

দ্রুত বিয়ে হওয়ার যে আমলগুলো আমরা তুলে ধরেছি এগুলো সংগৃহীত সুতরাং এই সম্পর্কিত কোন তথ্য আপনার কাছে যদি কোন প্রশ্ন থাকে তাহলে আমাদেরকে অবশ্যই লিখে জানিয়ে দিতে পারেন।

এছাড়াও দ্রুত বিয়ে হওয়ার আমল সম্পর্কে আপনার কাছে যদি অতি গুরুত্বপূর্ণ কোন তথ্য থাকে সেটি আপনি কিন্তু অবশ্যই আমাদেরকে দিতে পারেন জানি দিতে পারেন আমাদের কমেন্টগুলো মাধ্যমে।

আশা করি আমাদের মত আপনারা অন্যদিকে সহায়তা করবেন দ্রুত বিয়ে হওয়ার কোনো কার্যকরী আমল আপনার কাছে মনে হলে বা আপনার জানা থাকলে সেটিও কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন।

দ্রুত বিয়ে হওয়া প্রত্যেক টিমের জন্য খুবই জরুরী সমাজে দ্রুত বিয়ে হওয়া অনেক বেশি জরুরী কারন দ্রুত বিয়ে হওয়ার মাধ্যমে। সমাজে যেনা ব্যভিচার এর মত পাপ গুলো থেকে বিরত থাকা যায় তাই আশা করি দ্রুত বিয়ে হওয়ার আমল গুলো করার মাধ্যমে আপনারা সহজেই সমাজের যেনা-ব্যভিচার এর মত অপরাধগুলো পাপ গুলো কমিয়ে আনবে।

আমাদের এই কাটি কাটি আপনি অন্যদের সাথে শেয়ার করতে পারেন আপনার বন্ধুদের সাথে ফেসবুকে ইন্টারনেটে বিভিন্ন মাধ্যম গুলোতে শেয়ার করার মাধ্যমে অন্যদেরকে জানিয়ে দিতে পারেন ?