রেনোভা-টি ট্যাবলেট এর কাজ – খাওয়ার নিয়ম ও উপকারীতা

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে : রেনোভা-টি ট্যাবলেট এর কাজ সম্পর্কে কথা বলব : রেনোভা-টি ট্যাবলেট এর কাজ ?এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক কোন রেনোভা-টি ট্যাবলেট এর সম্পর্কে আলোচনা।

রেনোভা-টি ট্যাবলেট এর কাজ

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

এছাড়াও আপনি যদি অনলাইনে কেনাকাটা পছন্দ করেন তবে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইটের ঠিকানা হল অনলাইন শপ gazivai.com আমাদের ওয়েবসাইট ভিজিট করে আপনি পেয়ে যাবেন আপনার দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসপত্র যা আপনি খুবই কম মূল্যে কিনতে পারবেন এবং আপনি অর্ডার করে দিলে আমাদের বিক্রয় প্রতিনিধি আপনার কাছে পৌঁছে দিবেন খুবই তাড়াতাড়ি তো আর দেরি না করে আপনি এখনি অর্ডার করে ফেলুন আমাদের অনলাইন শপে এবং আমাদের প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করে আপনার অর্ডারটি পৌঁছে দিবে.. আপনি অনলাইনে অর্ডার না করতে চাইলে আমাদের নাম্বারে দেওয়া নাম্বারটিতে সরাসরি যোগাযোগ করে অর্ডার করে নিতে পারেন আপনার পছন্দের পণ্যটি

Gazivai.com এ মাত্র ১০০ টাকা থেকে ব্লুটুথ হেডফোন সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

Gazivai.com এ  ৫০০ টাকা  চুল ও গোপন অঙ্গের পশম কাটার ট্রিমার কিনতে ক্লিক – এখনই কিনুন

রেনোভা-টি ট্যাবলেট এর কাজ

প্যারাসিটামল বি.পি. ৩২৫ মি.গ্রা.এবং ট্রামাডল হাইড্রোক্লোরাইড বি.পি. ৩৭.৫ মি.গ্রা.।

ট্রামাডল হাইড্রোক্লোরাইড একটি অপয়েড এনালজেসিক যা কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের ওপর কাজ করে। এটি নির্দিষ্টভাবে মিউ (µ), ডেলটা (δ) এবং কাপ্পা (κ) অপয়েড রিসেপ্টর এর এগোনিস্ট যার মিউ (µ) অপয়েড রিসেপ্টর এর প্রতি আসক্তি অধিক। মরফিনের মত শ্বসনতন্ত্রের প্রতি এর কোনো বিরুপ প্রভাব নেই। প্যারাসিটামলের এনালজেসিক কার্যকারিতার পদ্ধতি নির্দিষ্টভাবে জানা নেই তবে তা কেন্দ্রীয় এবং প্রান্তীয় উভয় ভাবে হতে পারে।

রেনোভা-টি ট্যাবলেট এর কাজ

ব্যবহার: মাঝারী থেকে তীব্র ব্যথায় নির্দেশিত, যেমন-অস্ত্রোপচার পরবর্তী ব্যথা, মাঝারি থেকে তীব্র মেরুদন্ডের ব্যথা, অস্টিও আর্থ্রােইটিকের ব্যাথা, দাঁতের ব্যথা, মাংসপেশীর ব্যথা ইত্যাদি।

বাণিজ্যিক নাম রেনোভা-টি
জেনেরিক প্যারাসিটামল + ট্রামাডল হাইড্রোক্লোরাইড
ধরণ ট্যাবলেট
পরিমাপ 325mg+37.5mg
চিকিৎসাগত শ্রেণি Combined analgesics
উৎপাদনকারী Opsonin Pharma Ltd

রেনোভা-টি খাওয়ার নিয়ম

এবং সেবনবিধি:

খাবারের আগে বা পরে যেকোন সময় সেবন করা যেতে পারে।
মাঝারী অথবা মাঝারী থেকে তীব্র ব্যথায় ১-২টি ট্যাবলেট প্রতি ৪ অথবা ৬ ঘন্টা পর পর এবং দিনে সর্বোচ্চ ৮টি ট্যাবলেট সেবন করা যায়।
তীব্র ব্যথায় স্বল্প মেয়াদী (৫ দিন অথবা এর কম)।
চিকিৎসায় ২টি ট্যাবলেট প্রতি ৪ অথবা ৬ ঘন্টা পর পর (দিনে সর্বোচ্চ ৮টি ট্যাবলেট) সেবন করা যায়।
ট্রামাডল হাইড্রোক্লোরাইড ১৮ বছরের নিচের রোগীদের জন্য নির্দেশিত নয়।

পার্শ্বপ্রতিক্রিয়া : নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে: এসথেনিয়া, অবসন্নতা, হটফ্লাস, ঝিমুনি, মাথাব্যথা, কাঁপুনি, পেটব্যাথা, কোষ্টকাঠিন্য, ডায়রিয়া,পেট ফাঁপা, মুখগহ্বরের শুষ্কতা, বমি ,এসথেনিয়া, উৎকণ্ঠা, দ্বিধা, ইউফোরিয়া, নিষ্ঠুমতা, বিচলতা, সোমনোলেন্স , পুরাইটাস, র্যাশ,অতিরিক্ত ঘাম ইত্যাদি।

আরও পড়ুন: লম্বা হওয়ার দোয়া, যে দোয়ার মাধ্যমে লম্বা হওয়া যায়

আরও পড়ুন: দীর্ঘ সময় মিলন করার ইসলামিক পদ্ধতি