রেনোভা এক্স আর এর কাজ কি – খাওয়ার নিয়ম ও উপকারীতা

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে : রেনোভা এক্স আর এর কাজ কি সম্পর্কে কথা বলব : রেনোভা এক্স আর এর কাজ কি ?এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক রেনোভা এক্স আর, এর সম্পর্কে আলোচনা।

রেনোভা এক্স আর এর কাজ কি

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525

এছাড়াও আপনি যদি অনলাইনে কেনাকাটা পছন্দ করেন তবে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইটের ঠিকানা হল অনলাইন শপ gazivai.com আমাদের ওয়েবসাইট ভিজিট করে আপনি পেয়ে যাবেন আপনার দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসপত্র যা আপনি খুবই কম মূল্যে কিনতে পারবেন এবং আপনি অর্ডার করে দিলে আমাদের বিক্রয় প্রতিনিধি আপনার কাছে পৌঁছে দিবেন খুবই তাড়াতাড়ি তো আর দেরি না করে আপনি এখনি অর্ডার করে ফেলুন আমাদের অনলাইন শপে এবং আমাদের প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করে আপনার অর্ডারটি পৌঁছে দিবে.. আপনি অনলাইনে অর্ডার না করতে চাইলে আমাদের নাম্বারে দেওয়া নাম্বারটিতে সরাসরি যোগাযোগ করে অর্ডার করে নিতে পারেন আপনার পছন্দের পণ্যটি

Gazivai.com এ  ৫০০ টাকা থেকে  মেয়েদের – গুপ্ত –  স্থান মেয়েদের পু -শি  কিনতেএখনই কিনুন

Gazivai.com এ – মেয়েদের ব্রা ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  – এখনই ব্রা কিনুন

রেনোভা এক্স আর এর কাজ কি

সম্পর্কে অনেকেই আমাদের কাছে জানতে চাই রেনোভা এক্সআর সম্পর্কে রেনোভা এক্সআরের ব্যথানাশক এবং জ্বর উপশমক গুণাবলীর সাথে কিছুটা প্রদাহবিরোধী কার্যকারিতাও রয়েছে। রেনোভা এক্সআর (অ্যাসিটামিনোফেন) প্রাথমিকভাবে সিএনএসে কাজ করে বলে মনে করা হয়, ইহা প্রোস্টাগ্ল্যান্ডিন এর সিনথেসিস কে ইনহিবিট করার মাধ্যমে COX-1, COX-2, and COX-3 এনজাইম এর সিনথেসিস কে ইনহিবিট করে। রেনোভা এক্সআর একটি প্যারা এমিনোফেনল ডেরিভেটিভ, যার ব্যথানাশক এবং জ্বর উপশমক গুণাবলীর সাথে কিছুটা প্রদাহ বিরোধী কার্যকারিতা রয়েছে। রেনোভা এক্সআর সর্বাপেক্ষা বেশি ব্যবহৃত এবং সর্বাপেক্ষা নিরাপদ ও দ্রূত কার্যকরী ব্যথানাশকদের একটি। এটি অধিক সহনশীল ও এসপিরিনজনিত অনেক পার্শ্ব প্রতিক্রিয়ামুক্ত।

রেনোভা এক্স আর এর কাজ কি

ব্যবহার : জ্বর, সর্দিজ্বর এবং ইনফ্লুয়েঞ্জা । মাথাব্যথা, দাঁত ব্যথা, কানের ব্যথা, শরীর ব্যথা, স্নায়ু প্রদাহ জনিত ব্যথা, ঋতুস্রাব জনিত ব্যথা এবং মচ্‌কে যাওয়ার ব্যথা। অন্ত্রে ব্যথা, কোমরে ব্যথা, অস্ত্রোপচার পরবর্তী ব্যথা, প্রসব-পরবর্তী ব্যথা, ক্যান্সার জনিত দীর্ঘস্থায়ী ব্যথা, প্রদাহ জনিত ব্যথা ও শিশুদের টিকা দেবার পরের জ্বর ও ব্যথা। বাত ও অষ্টিওআর্থাইটিস- এর দরুণ সৃষ্ট ব্যথা ও অস্থিসংযাগ সমূহের অনমনীয়তা।

বাণিজ্যিক নাম রেনোভা এক্সআর : জেনেরিক প্যারাসিটামল
ধরণ ট্যাবলেট (এক্সটেন্ডেড রিলিজ)
পরিমাপ 665mg
চিকিৎসাগত শ্রেণি Non opioid analgesics
উৎপাদনকারী Opsonin Pharma Ltd

রেনোভা এক্সআর ট্যাবলেট খাওয়ার নিয়ম: প্রাপ্ত বয়স্ক : ১-২ টি ট্যাবলেট ৪-৬ ঘন্টা পর পর দিনে সর্বোচ্চ ৮ টি ট্যাবলেট।
শিশু (৬-১২ বছর) : আধা থেকে ১টি দিনে ৩-৪ বার ।
সিরাপ এবং সাসপেনশন :

শিশু (৩ মাসের নীচে) : ১০ মি.গ্রা. হিসাবে (জন্ডিস থাকলে ৫ মি.গ্রা. হিসাবে) দিনে ৩-৪ বার।
৩ মাস – ১ বছরের নীচে : ১/২ থেকে ১ চা চামচ দিনে ৩-৪ বার।
১-৫ বছর : ১-২ চা চামচ দিনে ৩-৪ বার।
৬-১২ বছর : ২-৪ চা চামচ দিনে ৩-৪ বার।
প্রাপ্তবয়স্ক: ৪-৮ চা চামচ দিনে ৩-৪ বার।
এক্স আর ট্যাবলেট : ২ টি করে ট্যাবলেট দিনে ৩ বার।
সাপাজেটরি : ১-৫ বছর : ১২৫-২৫০ মি.গ্রা. দিনে ৪ বার।
৬-১২ বছর বয়সের শিশুদের জন্য : ২৫০-৫০০ মি.গ্রা. দিনে ৪ বার।
প্রাপ্ত বয়স্ক ও ১২ বছরের বেশী বয়সের শিশুদের জন্য : ০.৫-১ গ্রাম দিনে ৪ বার।
পেডিয়াট্রিক ড্রপস্ : শিশু : ৩ মাস বয়স পর্যন্ত : ০.৫ মি.লি. (৪০ মি.গ্রা.), দিনে ৪ বার ।
৪-১১ মাস বয়স পর্যন্ত : ১ মি.লি. (৮০ মি.গ্রা.), দিনে ৪ বার। ১-২ বছর বয়স পর্যন্ত : ১.৫ মি.লি. (১২০ মি.গ্রা.), দিনে ৪ বার।

পার্শ্বপ্রতিক্রিয়া: রেনোভা এক্সআর সেবনে পার্শ্ব প্রতিক্রিয়া নেই বললেই চলে। তবে কোন ক্ষেত্রে হেমাটোলজিক্যাল প্রতিক্রিয়া, অগ্নাশয়ের প্রদাহ, চামড়ায় ফুসকুড়ি ও অন্যান্য অ্যালার্জি দেখা দিতে পারে।

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম ও দাম

আরও পড়ুন: মেয়েদের দু-ধ বড় করার ঔষধের নাম ও দাম

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ও ছবি দেখে নিন

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম ও দাম