মৌজা মানে কি

মৌজা মানে কি | মৌজা শব্দের অর্থ কি

মৌজা মানে কি | মৌজা শব্দের অর্থ কি গ্রাম কিংবা শহর সকল খানে মৌজা শব্দটি আমরা শুনে থাকে সাধারণত জমি জমার হিসাব নিকাশ কিংবা জমিজমা ভাগাভাগি সময়ে শব্দটি আমরা অনেক বেশি শুনতে পাই আসলে মৌজা মৌজা শব্দের অর্থ কি সম্পর্কে তথ্য নিয়ে রয়েছে আমাদের আজকের আর্টিকেলটি।

মৌজা মানে কি

মৌজা হচ্ছে রাজস্ব আদায়ের সর্বনিম্ন একক-এলাকা। মুঘল আমলে কোন পরগনা বা রাজস্ব-জেলার রাজস্ব আদায়ের একক হিসেবে শব্দটি ব্যাপকভাবে ব্যবহার করা হতো। একগুচ্ছ মৌজা নিয়ে গঠিত হতো একটি পরগনা । বিংশ শতাব্দীতে মৌজা শব্দটি ব্যবহূত হয় সামাজিক একক গ্রামের বিকল্প নাম হিসেবে এবং এই নামটি বেশ জনপ্রিয়তাও লাভ করে।

মৌজা শব্দের অর্থ কি

আমরা যে তথ্যটি তুলে ধরেছি এই তথ্যটি সংগৃহীত তথ্য সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকে সেটি আমাদেরকে কমিটির মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারে আমরা সব সময় আপনাদের থেকে মূল্যবান মন্তব্য আশা করি।

একই সাথে আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন তাহলে আমাদের মূল ওয়েবসাইট ভিজিট করুন আমাদের হোম পেইজ ভিজিট করার মাধ্যমে।

আপনি আমাদের ওয়েবসাইটে নানা ধরনের প্রোডাক্টের কালেকশন পেয়ে যাবেন এর মধ্য থেকে আপনি আপনার পছন্দের প্রডাক্ট দেশের যেকোনো প্রান্ত থেকে দেশের সাশ্রয়ী দামে কেনা কাটা করতে পারবেন।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ওজন কমানোর  ইন্ডিয়ান ঔষধ কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

আর পড়ুনঃ পাছা বা নিতম্বের মেদ কমানোর ঔষধ কিনতে  – এখনই কিনুন