ফজরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

ফজরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

ফজরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায় মুসলমানদের প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে হয় আর এই পাঁচ ওয়াক্ত নামাজের শুরু হয় ফজর নামাজ থেকে আজকের আর্টিকেলটিতে আমরা জানবো ।

ফজরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায় এই তথ্যটি জানার পাশাপাশি আমাদের আর্টিকেলে কয়েকটি প্রোডাক্ট এর বিজ্ঞাপন পিকচার দেয়া থাকবে এগুলো আপনি চাইলে দেশের যেকোনো প্রান্ত থেকে কিনতে পারেন। পাশাপাশি আমাদের আর্টিকেলটির মাধ্যমে ফজরের নামাজ সম্পর্কে আপনার মূল্যবান তথ্য ও পরামর্শ আমাদেরকে জানাতে পারবেন।

ফজরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

ফজরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

সুবহে সাদিক হওয়ার সঙ্গে সঙ্গে ফজর নামাজের সময় শুরু হয়। আর তা পড়তে হয় সূর্য ওঠার আগে। সুবহে সাদিক হলো- শেষ রাতে পূর্ব আকাশে লম্বা আকৃতির যে আলোর রেখার আভাস দেখা যায়। তা দেখা যাওয়ার পর থেকে সূর্য ওঠার বেশ কয়েক মিনিট (২০-২২) আগে ফজরের নামাজ পড়া শেষ করতে হয়।

ইমাম তাহাভি, আবু হানিফা, আবু ইউসুফ ও মুহাম্মাদ রাহমাতুল্লাহি আলাইহির মতে, হাদিসের দিকনির্দেশনা অনুযায়ী ফাজরের নামাজ অন্ধকারে তথা আলো-আধারিতে শুরু করা এবং একটু ফর্সা হলেই শেষ করা উচিত।’ (শারহু মাআনিল আসার ?

ফজরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

আশাকরি ফজরের নামাজ কখন আদায় করা উচিত এ সম্পর্কে যাদের প্রশ্ন ছিল যারা এ সম্পর্কে সঠিক তথ্য জানতেন না আমাদের আজকের আর্টিকেলটির মাধ্যমে তারা সঠিক তথ্য জানার চেষ্টা করেছেন বা জানতে পেরেছেন।

মুসলমানদের উপর পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ করা হয়েছে আর তার মধ্যে শুরু হয় ফজরের নামাজ দিয়ে মুসলমানদের জীবনে ফজরের নামাজের গুরুত্ব অনেক বেশি রয়েছে।

ফজরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

ফজর নামাজ সম্পর্কিত যদি কোনো তথ্য আপনি অন্যদেরকে জানাতে চান কমিটির মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আমরা সবসময় পাঠকের মূল্যবান মন্তব্য অতি গুরুত্বের সাথে বিবেচনা করে থাকি।

পাশাপাশি আপনি যদি অনলাইন থেকে নানা ধরনের পণ্য সামগ্রী অতি গোপনীয় গোপনীয় পার্সোনাল পণ্য সামগ্রী ক্রয় করতে চান তাহলে অবশ্যই আমাদের ফোন নম্বরে ফোন করবেন আমাদের ওয়েবসাইটে অর্ডার করে দেবেন।