ডেঙ্গু জ্বর কত দিন থাকে

ডেঙ্গু জ্বর কত দিন থাকে , করণীয় কি খেতে হবে

ডেঙ্গু জ্বর কত দিন থাকে কেমন একটি মারাত্মক রোগ না হলে অনেক সময় ডেঙ্গু রোগে মারা যাওয়ার খবর শোনা যায় তাই ডেঙ্গু নিয়ে অনেকের মধ্যেই অনেক প্রকার কাজ করে এবং ডেঙ্গু নিয়ে অনেকের মধ্যেই অনেক প্রকার ভয় কাজ করে।

ডেঙ্গু হলে সাধারণত জ্বর মাথা ব্যথা বমি বমি ভাব শরীরের পেশি ও বিভিন্ন পয়েন্টে ব্যথা হতে পারে সেইসঙ্গে চামড়ায় লাল লাল ফুসকুড়ি ও দেখা দিতে পারে।

তবে যদি ডেঙ্গু জ্বর হওয়ার তিন দিনের মধ্যে কমে না যায় তাহলে ডাক্তারের কাছে যাওয়া উচিত আবার অনেকের মধ্যে ডেঙ্গু হওয়ার সাথে সাথে ডাক্তারের কাছে যাওয়ার প্রবণতা দেখা যায়।

ডেঙ্গু জ্বরো কত দিন থাকে

ডেঙ্গু জ্বর কতদিন থাকবে সেটা নির্দিষ্ট করে বলা একেবারেই সম্ভব নয় কারণ এটি যেহেতু একটি রোগ রোগ হলে ঠিক কত দিনে সেরে উঠবে এরকম কোন নির্দিষ্ট তার নির্দিষ্ট তথ্য আমরা সংগ্রহ করতে পারিনি।

তবে ডেঙ্গু জ্বর হলে আপনি ঘরে বসে এর চিকিৎসা নিতে পারে তবে রোগ যদি বেশি মারাত্মক পর্যায়ে হয় তাহলে আপনার উচিত হবে তৎক্ষণাৎ ডাক্তারের পরামর্শ নেয়া এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবা গ্রহণ করা।

ডেঙ্গু হলে আপনি ঘরে বসে প্রতিকারের জন্য নানা রকম খাবার খেতে পারে এর ছোট্ট তালিকা আপনি ইউটিউব বা ইন্টারনেটে অফিসে যাবেন এছাড়াও আপনার আশেপাশে কোন ডাক্তার থাকলে তার থেকে পরামর্শ নিতে পারেন মনে রাখবেন ডাক্তারি পরামর্শ নেওয়া টা সবচেয়ে ভালো।

ডেঙ্গু জ্বর হলে কি খেতে হবে

যেহেতু আমরা কোন বিশেষজ্ঞ না তাই ডেঙ্গু রোগ আমরা কোন তথ্য আপনাদেরকে দিচ্ছি না কি করলে ডেঙ্গু ভালো হতে পারে বা কি করলে ডেঙ্গু রোগ থেকে আপনি রেহাই পেতে পারেন।

তবে আমরা আপনাদেরকে ডেঙ্গু সারানোর জন্য বা ডেঙ্গু রোগ হলে ডেঙ্গু থেকে মুক্তি পাওয়ার জন্য অবশ্যই ডাক্তারের পরামর্শ হওয়ার পথে আমরা আহবান করব কারণ একমাত্র ডাক্তারি পারে রোগের সঠিক কারণটি নির্ণয় করে সঠিক চিকিৎসা প্রদান করতে।

পাশাপাশি আপনি ডেঙ্গু রোগের তথ্য জানার এই আর্টিকেলটি থেকে আপনি আমাদের ওয়েবসাইট থেকে আপনার নিত্যপ্রয়োজনীয় পার্সোনাল পণ্য সামগ্রী ক্রয় করে নিতে পারবেন দেশের যেকোন প্রান্ত থানাসহ জেলাসহ বিভাগীয় শহরগুলো থেকে।

ডেঙ্গু জ্বর হলে করণীয়

দেরি না করে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আমার ওয়েবসাইটে ধাকা তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটি আমাদেরকে অবশ্যই লিখে জানিয়ে দিতে পারেন।

রোগ হলে কখনোই পুষে রাখবেন না রোগীর সঠিক চিকিৎসা নেই রোগ হলে কখনোই অবহেলা করবে না রোগের সঠিক চিকিৎসা এবং রোগ সম্পর্কে সঠিক পরামর্শ নিন।

ডেঙ্গু জ্বর কত দিন থাকে সঠিক পরামর্শ নিন এবং সুস্থ থাকুন জীবনের প্রতি যত্নশীল হোন এবং আপনার অনলাইনে এবং অফলাইনে যাবতীয় কেনাকাটা করার জন্য আপনি আমাদের উপর আস্থা রাখতে পারেন গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন আমাদের মোবাইল অ্যাপস গাজী ভাই ডট কম