জোহরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

জোহরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

প্রত্যেকটি মুসলমানের উপর পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ করা হয়েছে তাই পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা আমাদের সকলেরই দায়িত্ব তাই আমরা আশাকরি সকলেই পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের চেষ্টা করব আজকের আর্টিকেলটিতে আমরা জানবো জোহরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়।

পাঁচ ওয়াক্ত নামাজের শুরুর সময় রয়েছে আবার শেষ হয়ে যাওয়ার সময় রয়েছে তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি ওয়াক্ত হচ্ছে যোহরের ওয়াক্ত কারণ এই সময় মানুষ কাজের মধ্যে ব্যস্ত থাকার কারণে অনেক সময় নামাজ নির্দিষ্ট সময়ে আদায় করতে পারে না।

তবে আপনার যদি জানা থাকে জোহরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায় অথবা জোহরের নামাজের শেষ সময় কখন তাহলে আপনি একটু সময় বের করে নামাজ আদায় করে নিতে পারবেন

জোহরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

জোহরের নামাজ কয়টা পর্যন্ত পড়া যায়

দুপুরের সূর্য মাথার ওপর থেকে পশ্চিম আকাশে একটু হেলে পড়লেই জোহরের নামাজের সময় শুরু হয়। তবে জোহরের ওয়াক্ত শেষ হওয়ার ব্যাপারে একাধিক মত পাওয়া যায়। তাহলো-

সূর্য পশ্চিম আকাশে ঢলে পড়লে কোনো বস্তুর নিজস্ব ছায়ার একগুণ হলেই ওয়াক্ত শেষ হয়।

আবার ছায়ায়ে আসলি বা দ্বিপ্রহরের ছায়া ছাড়া প্রত্যেক জিনেসের ছায়া তার দ্বিগুণ হওয়া পর্যন্ত জোহরের নামাজ পড়ার সময় বাকি থাকে।

তবে গরমের সময় জোহরের নামাজ দেরিতে এবং শীতের সময় প্রথম ওয়াক্তে আদায় করা মোস্তাহাব।

আশা করি আপনি বুঝে গেছেন বা জানতে পেরেছেন জোহরের নামাজের সময় কখন শুরু হয় আর জোহরের নামাজের সময় কখন শেষ হয় তাই আপনার যদি এই সময় দুটো জানা থাকে তাহলে আপনি যোহরের নামায সময় মত আদায় করে নিতে পারবেন।

প্রিয় পাঠক জোহরের নামাজের শেষ সময় সম্পর্কে এই আর্টিকেলটিতে জানানোর পাশাপাশি আমাদের আর্টিকেলটিতে আমরা কয়েকটি প্রোডাক্ট এর বিজ্ঞাপন পিকচার তুলে ধরেছি যা আপনি দেশের যেকোনো প্রান্ত থেকে ক্রয় করতে পারবেন শুধুমাত্র আমাদের ফোন নম্বরে ফোন করার মাধ্যমে।

আরো পড়ুনঃ চুল কাটার মেশিন সরাসরি কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের মিস মি ট্যাবলেট কিনতে ক্লিক- এখনই কিনুন

এছাড়াও আমাদের ওয়েবসাইটের মূল পেজ ভিজিট করলে আপনি যাবতীয় নিত্যপ্রয়োজনীয় পার্সোনাল পণ্য সামগ্রী বিশাল সমাহার পেয়ে যাবেন সেখান থেকে আপনার প্রয়োজনীয় ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী দেশের সবচেয়ে কম দামে অর্ডার করে সংগ্রহ করতে পারবেন ?