গুলিস্তান পাইকারি মার্কেট

গুলিস্তান পাইকারি মার্কেট

সম্মানিত পাঠক গন আশা করি সবাই ভাল আছেন আজ আপনাদের সাথে কথা বলবো। গুলিস্তান পাইকারি মার্কেট নিয়ে।যেমনঃ গুলিস্তান পাইকারি মার্কেট ?চকবাজার পাইকারি মার্কেট?বেগম বাজার পাইকারি মার্কেট?গুলিস্তান ফুলবাড়িয়া মার্কেট বন্ধের দিন?পাইকারি কাপড় কোথায় পাওয়া যায়?জেনে রাখুন ঢাকার কোথায় কি পাওয়া যায় পাইকারি দামে?চকবাজার কোথায় কি পাওয়া যায়?ঢাকা গাউছিয়া মার্কেট কবে বন্ধ থাকে? বাংলাদেশের সবচেয়ে বড় পাইকারি বাজার? ইত্যাদি সম্পর্কে বলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com

viga spray price
viga spray price

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

গুলিস্তান পাইকারি মার্কেট ১৯৯৭ সালে শুভ যাত্রা শুরু হয়। এই গুলিস্তা পাইকারি মার্কেট একটি জনপ্রিয় বা সবার পরিচিত একটি মার্কেট। ঢাকার প্রাশাসনিক কাঠামো এ নামের কোন স্থানের অস্তিত্ব না থাকলেও আদি আর আধুনিক এই দুই ঢাকারি কেন্দ্র এই গুলিস্তান। এক সময় ঢাকা আসা যাওয়ার মধ্য এই গুলিস্তান হচ্ছে প্রথম এবং শেষ গন্তুব্য । বাংলাদেশের বিভিন্ন জেলার পাইকাররা ভিভিন্ন ধরনের পণ্য ক্রয় করতে এই ঢাকা গুলিস্তানেই আসেন। কেউ মোবাইল,কেউ ইলেক্ট্রনিক বা কেউ মোবাইল সার্ভেসিং করে এবং কেউ জুতা ,কাপর ইত্যাদি কিনার জন্য এই গুলিস্তান পাইকারি মার্কেটে আসেন।

তাছারা গুলিস্তান পাইকারি মার্কেট সপ্তাহে ৬ দিন খোলা থাকে। আবার বিভিন্ন দিবসের মধ্যে ও এই গুলিস্তান পাইকারি মার্কেট বন্দ থাকে। সকাল ৮ থেকে মধ্য রাত পর্যন্ত গুলিস্তান পাইকারি মার্কেট খোলা থাকে। ইলেক্ট্রনিক,জুতা,কাপর ইত্যাদির জগতে এবং বাংলাদেশের সব থেকে বড় মার্কেট হলো এই গুলিস্তান পাইকারি মার্কেট। এই পাইকারি মার্কেট এ শুধু ইলেক্ট্রনিক পণ্য না আরো অনেক কিছুই পাওয়া যায় যেমন, জুতা,কাপর,দেশি-বিদেশি ইত্যাদি পণ্য পাওয়া যায়।

titan gel original price
titan gel original price

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ ১ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় ও মোটা করে।

গুলিস্তান হচ্ছে ঢাকা দক্ষিণ সিটির মধ্যে অবিস্তির। । গুলিস্তান রাস্তার পাশে ফুটপাথে পণ্য বিক্রয় করেন প্রায় ৩ হাজার হকার।পাইকারি ও খুচরা পণ্য যা কিনবেন তা গুলিস্তান গেলেই পাইবেন।চোরাই মার্কেটে মোবাইল,জুতার মার্কেট ও ইলেক্ট্রনিক্স যন্ত্রপাতি বিক্রির জন্য বিখ্যাত ঢাকা গুলিস্তান। পুরাতন টাকা দিয়ে নতুন চকচকে জকজকে টাকা ক্রয় – বিক্রয় থেকে শুরু করে সবকিছুই ঢাকা গুলিস্তানে পাওয়া যায়।

পাইকারি ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

অনলাইন পাইকারি বাজার
gazivai.com

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

সুন্দরবন স্কয়ার সুপার

সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটি ঢাকা গুলিস্তানে অবস্তিত। যা ১৯৭২ সালে তৈরি করা হয়। সুন্দরবন স্কয়ার মার্কেটি হচ্ছে ঢাকা দক্ষিন সিটির মধ্যে অবস্তিত। আবার ২০০২ সালে পুনরায় পাকা করে তৈরি করে তার নাম দেওয়া হয় সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট। এখামে জামা কাপর, জুতা, ইলেক্ট্রনিক ইত্যাদি পণ্য পাইকারি বিক্রয় করে থাকেন। বাংলাদেশের বিভিন্ন জেলার পাইকাররা এসে এই গুলিস্তান সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট থেকে পণ্য ক্রয় করে থাকেন। এখানে বিদেশ থেকে আমদানিকিত মালা-মাল পাওয়া যায়। এই মার্কেট সপ্তাহে ৬দিন খুলা থাকে। সকাল ৮ থেকে মধ্য রাত পর্যন্ত খুলা থাকে।

ফুলবাড়িয়া পাইকারি মার্কেট


কাপরের জগতে সব থেকে বড় মার্কেট হলো এই ফুলবাড়িয়া পাইকারি মার্কেট। এখানে দেশের বিভিন্ন জায়গা থেকে পাইকাররা এসে পণ্য ক্রয় করে থাকেন। দেশি বিদেশি সকল ধরনের কাপর পাওয়া যায়। তাছারা এখানে ভাল মানের জুতাও পাওয়া যায়। এই ফুলবাড়িয়া পাইকারি মার্কেট সপ্তাহে ১ দিন বন্ধ থাকে আর ৬ দিন খুলা থাকে। সকাল ৮ থেকে রাত ১১ পর্যন্ত খুলা থাকে।

বংগবাজার পাইকারি মার্কেট

১৯৬৫ সালে বংগবাজারের হকার ও ছোট ছোট দোকানের সংখা বেসি থাকার কারণে পরে রেলস্টেশ এখান থেকে সরিয়ে নেওয়া হয়। তার পর১৯৮৫ সালে এই বংগবাজার পাকা করে নির্মান করা হয়। ওই বংগবাজার ঢাকা দক্ষিন সিটির মধ্যে অবস্তিত। কাপরের জগতে সব থেকে বড় মার্কেট হলো এই বংগবাজার। এখানে দেশি ও বিদেশি কাপর পাইকারি ও খুচরা পাওয়া যায়। বংগবাজার সপ্তাহে ৬ দিন খুলা থাকে আর বাকি ১দিন বন্দ থাকে। সকাল ৮ থেকে রাত ৯ পর্যন্ত খুলা থাকে।

পাইকারি ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com

চকবাজার পাইকারি মার্কেট

মনিহারী পণ্যের হোলসেল মার্কেট হিসেবে এটি খুবই প্রসিদ্ধ। ঢাকা চকবাজার থেকে পণ্য কিনে বিভিন্ন খুচরা দোকানে সরবারহ করে দুই থেকে তিন গুণ পর্যন্ত লাভ করা যায়।

চকবাজারের দোকানগুলোতে শেভিং রেজার ১ টাকা, পার্টি স্প্রে ২২ টাকা, মাজুনি সাড়ে ৭ টাকায় পাওয়া যায়। তবে প্রতিনিয়ত এসব পণ্যের দাম ওঠামানা করে।

সবচেয়ে বড় পাইকারি পণ্যের মার্কেট ঢাকার চক বাজারের

বাংলাদেশের বৃহত্তম পাইকারী মার্কেট। দেশের যে কোন স্থানের খুচরা বিক্রেতারা এই গ্রুপের মাধ্যমে ঢাকা চক বাজারের পাইকারী বিক্রেতাদের কাছ থেকে পন্য ক্রয় করতে পারেন।

বেগম বাজার পাইকারি মার্কেট

বেগমবাজার পাইকারি মার্কেট অনেক বড় একটি মার্কেট যা চকবাজারে অবস্থিত। বেগম বাজার হলো ঢাকা কেন্দ্রীয় কারাগারের সাথে। এখানে সকল প্রকার পাইকারি মালা-মাল পাওয়া যায় যেমন, ব্রাশের বিভিন্ন আইটেম, মুদি মনিহারি পণ্য, বাচ্চাদের খেলনা, বিভিন্ন ধরনের দেশি বিদেশী সিগারেট ইত্যাদি সকল ধরনের পণ্য পাইকারি বিক্রয় করে থাকান।

গুলিস্তান ফুলবাড়িয়া মার্কেট বন্ধের দিন

শুক্রবার পূর্ণ ও শনিবার অর্ধদিবস বন্ধ

বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজীরবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিন-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালী থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঙ্খারপুল, গুলিস্থানের দক্ষিণ অংশ।

মার্কেটের নাম: বাংলাবাজার বইয়ের দোকানগুলো, ফরাশগঞ্জ কাঠের আড়ত, শ্যামবাজার কাঁচামালের পাইকারি বাজার, বুড়িগঙ্গা সেতু মার্কেট, আলম সুপার মার্কেট, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, কাপ্তান বাজার, ঠাটারিবাজার, রাজধানী সুপার মার্কেট, চকবাজার, মৌলভীবাজার, ইমামগঞ্জ মার্কেট, বাবুবাজার, নয়াবাজার, ইসলামপুরের কাপড়ের বাজার, পাটুয়াটুলী ইলেকট্রনিকস ও অপটিক্যাল মার্কেট, নয়ামাটি এক্সেসরিস মার্কেট, শরিফ ম্যানশন, ছোট ও বড় কাটরা পাইকারি মার্কেট, বেগমবাজার, তাঁতীবাজার, নবাবপুর রোড ও নর্থসাউথ রোডের দোকানপাট, আজিমপুর সুপার মার্কেট, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট ও সুন্দরবন স্কোয়ার মার্কেট।

পাইকারি ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com

পাইকারি কাপড় কোথায় পাওয়া যায়

যদি আপনি মেয়েদের শাড়ী, থ্রি-পিছ, বোরকার কাপড় কিংবা ছেলেদের পান্জবী, শাট, প্যান্ট এর পাইকারি কাপড় খুজে থাকেন, তবে আপনি পুরান ঢাকার ইসলামপুর এর দেখতে পারেন। আর ভাল মানের টি-শাট এর জন্য ঢাকার গুলিস্তান, বঙ্গবাজরা, শাহবাগ আজিজ মাকেট এ দেখতে পারেন। এছাড়া ঢাকার আশেপাশে এবং জিনজিরাতে অনেক পাইকার মাকেট আছে।

জেনে রাখুন ঢাকার কোথায় কি পাওয়া যায় পাইকারি দামে

বায়তুল মোকাররম মার্কেট: দোতলায় দেশের প্রসিদ্ধ বিভিন্ন জুয়েলারি দোকান রয়েছে। ক্যামেরা, সিডি, ডিভিডি প্লেয়ার, টিভিসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স পণ্য পাওয়া যায়। নিউমার্কেট: মার্কেটটির পাশেই খুচরা দোকানের একটি কেন্দ্র আছে।

বঙ্গবাজারঃ

গেঞ্জি, প্যান্ট, শার্ট সলিড কালারঃ তৈরি পোশাক (জামা, প্যান্ট, জ্যাকেট, সোয়েটার, গেঞ্জি, জাঙ্গিয়া ইত্যাদি), পাদুকা সামগ্রী এবং শাড়ি কেনা যায়। এখানে এসব পণ্য খুচরা ও পাইকারি হারে বিক্রয় হয়। বিদেশি ক্রেতা ও তাদের স্থানীয় প্রতিনিধিদের যোগান দেওয়া কাঁচামাল ব্যবহারের পর দেশের পোশাক শিল্প প্রতিষ্ঠানের কাছে যত কাপড়, সুতা, বোতাম, জিপার ইত্যাদি উদ্বৃত্ত থাকে মূলত সেগুলি দিয়ে তৈরি বলে বঙ্গবাজারের পোশাক দামে সস্তা।

নবাবপুরঃ

ফেব্রিকস, গার্মেন্টস এক্সেসরিজ, কৃষি যন্ত্রপাতি, শিল্প যন্ত্রপাতি, ইলেকট্রনিকস সামগ্রী ইত্যাদি। নিমতলী পেট মার্কেটঃ পশু পাখির বাচ্চা, খাবার পানির পাত্র, খামারের যন্ত্রপাতি ব্রুডার ইত্যাদি। স্টেডিয়াম মার্কেট:নতুন পুরাতন মোবাইল, কম্পিউটার ও অন্যান্য ইলেক্ট্রনিক্স: বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামে দেশের নামকরা ইলেক্ট্রনিক্স মার্কেট অবস্থিত। এখানে প্রায় ৮০০ টি ইলেক্ট্রনিক্সের দোকান রয়েছে। শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৯.০০ টা থেকে রাত ৮.০০ টা পর্যন্ত মার্কেট খোলা থাকে।

এই মার্কেটে এয়ার কন্ডিশনার, রেফ্রিজারেটর, কালার টেলিভিশন (লিড, এলসিডি ও সিআরটি), মাইক্রোওয়েভ ওভেন, ওয়াশিং মেশিন, রাইস কুকার, টোস্টার, সিলিং ফ্যান, ওয়াটার ফিল্টার, আয়রন, ষ্টীল ক্যামেরা, মুভি ক্যামেরা, মোবাইল ফোন, চার্জার, মেমোরী কার্ড, টিভি কার্ড, ডিস এন্টেনা, রিসিভার, ভিসিডি প্লেয়ার, ডিভিডি প্লেয়ার, সিসি টিভি, নিরাপত্তা সরঞ্জাম এবং গ্যাসের চুলা পাওয়া যায়।

বায়তুল মোকাররম মার্কেটঃ

এ মার্কেটে বিভিন্ন পণ্য পাওয়া যায় বলে কোন বিশেষায়িত মার্কেট বলার সুযোগ নেই। দোতলায় দেশের প্রসিদ্ধ বিভিন্ন জুয়েলারী দোকান রয়েছে। ক্যামেরা, সিডি, ডিভিডি প্লেয়ার, টিভিসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স পণ্য পাওয়া যায় এখানে। ব্যাগ, ল্যাগেজ, ঘড়ি, চশমা, ক্রোকারিজ, জামা-কাপড়, জুতা, খেলনা ইত্যাদির দোকানও রয়েছে। নিচতলায় নেমপ্লেট লেখার ব্যবস্থা রয়েছে। এই মার্কেটে ইসলামী ফাউন্ডেশন এর বই বিক্রয় কেন্দ্রসহ কয়েকটি আতর, টুপি, পাঞ্জাবী, বোরকা, জায়নামাজ প্রভৃতির দোকানও রয়েছে। এছাড়া মসজিদ প্রাঙ্গণে ইসলামী বই, সিডি, ডিভিডি প্রকৃতিও বিক্রি হয়।

চকবাজার কোথায় কি পাওয়া যায়

চকবাজার পুরান ঢাকার লালবাগে অবস্থিত একটি জনপ্রিয় বাজার। রমজান মাসে এখানে রকমারি ইফতারের পশরা বসে। কাবাবের কথা আসলেই চকবাজারের নামটিও আসবে। চকবাজারের কাবাব খুব বিখ্যাত।

ঢাকার অদূরে কিংবা ঢাকার বাইরের জেলা শহরগুলোতে অনেক ব্যবসায়ী আছেন যারা তাদের প্রয়োজনীয় পন্য কেনার জন্য ঢাকামূখী হয়ে থাকেন। কিন্তু কোথায় কোন পন্যের পাইকারী বাজার তা না জানার কারনে প্রথম দিকে হোঁচট খেতে হয়।

ঢাকা গাউছিয়া মার্কেট কবে বন্ধ থাকে

মঙ্গলবার পূর্ণ ও বুধবার অর্ধদিবস বন্ধ

এলাকার নাম: কাঁঠালবাগান, হাতিরপুল, মানিক মিয়া এভিনিউ, রাজাবাজার, মণিপুরিপাড়া, তেজকুনীপাড়া, ফার্মগেট, কাওয়ান বাজার, নীলক্ষেত, কাঁটাবন, এলিফ্যান্ট রোড, শুক্রাবাদ, সোবহানবাগ, ধানমন্ডি, হাজারীবাগ, জিগাতলা, রায়েরবাজার, পিলখানা, লালমাটিয়া।

মার্কেটের নাম : এ অঞ্চলের উল্লেখযোগ্য বিপণিবিতান: হাতিরপুল বাজার, মোতালেব প্লাজা, ইস্টার্ন প্লাজা, বসুন্ধরা সিটি শপিং মল, গ্রিন সুপার মার্কেট, ফার্মভিউ সুপার মার্কেট, সৌদিয়া সুপার মার্কেট, সেজান পয়েন্ট, লায়ন শপিং সেন্টার, নিউমার্কেট, চন্দ্রিমা মার্কেট, নিউ সুপার মার্কেট, গাউছিয়া মার্কেট, চাঁদনি চক, নূর ম্যানশন, বাকুশাহ মার্কেট, ইসলামিয়া মার্কেট, ধানমন্ডি হকার্স মার্কেট, ইস্টার্ন মল্লিকা, গ্লোব শপিং, বদরুদ্দোজা মার্কেট, নূরজাহান মার্কেট, প্রিয়াঙ্গন শপিং সেন্টার, গাউসুল আযম মার্কেট, এলিফ্যান্ট রোড, রাইফেল স্কয়ার, এআরএ শপিং সেন্টার, অরচার্ড পয়েন্ট, ক্যাপিটাল মার্কেট, ধানমন্ডি প্লাজা, মমতাজ প্লাজা, মেট্রো শপিং মল, প্লাজা এআর, প্রিন্স প্লাজা, রাপা প্লাজা,

বাংলাদেশের সবচেয়ে বড় পাইকারি বাজার

শ্যামবাজার বাংলাদেশের অন্যতম বৃহত্তম কাঁচামালের পাইকারি বাজার হচ্ছে এই শ্যামবাজার যদিও চট্টগ্রামের বাজারে থেকে অবস্থান একটু পরে তবে ঢাকার অবস্থান হওয়ার কারণে এটিকে বাংলাদেশের ব্রিহত্তম কাঁচামালের বাজার বলা হয়ে থাকে।

পাইকারি ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com