কোন মুরগি পালনে লাভ বেশি

কোন মুরগি পালনে লাভ বেশি

কোন মুরগি পালনে লাভ বেশি বাণিজ্যিকভাবে মুরগি চাষ করতে চাইলে আপনি অবশ্যই জানতে হবে কোন মুরগি পালনে লাভ সবচাইতে বেশি অনেকের মতে দেশি মুরগি পালনে লাভ সবচাইতে বেশি আবার অনেকের মতে সোনালি মুরগি পালনে লাভ সবচাইতে বেশি আবার অনেকের মতে বয়লার চাষ করা অত্যন্ত লাভজনক।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আপনাকে জানতে হবে আপনি আসলে কত বড় ধরনের ঝুঁকি নিয়ে ব্যবসা করতে চান সাধারণত সোনালি মুরগি চাষ করা হয়ে থাকে ডিমের জন্য পরবর্তীতে এগুলো মাংসের জন্য বিক্রয় করা হয়। তবে তবে বৃহৎ পরিসরে বাণিজ্যিকভাবে চাষ করা হয়ে থাকে বয়লার মুরগি কারণ বয়লার মুরগির মাংসের জন্য চাষ করা হয়ে থাকে আর সারা পৃথিবীতে মানুষের চাহিদা রয়েছে অনেক বেশি।

কোন মুরগি পালনে লাভ বেশি

কোন মুরগি পালনে লাভ বেশি

সব থেকে লাভ বেশি দেশি মুরগিতে । কারন দেশি মুরগির দাম সব চাইতে বেশি । এর খাবার খরচ কম। দেশি মুরগির রোগ প্রতিরোধ ক্ষমতা সব চেয়ে বেশি এবং বাচ্চার দাম ও তুলনা মূলক কম।

কোন জাতের মুরগি পালনে লাভ বেশি

অনেকেই ছোট পরিসরে আপনি যদি ব্যবসা করতে চান বা বাণিজ্যিকভাবে চাষ করতে চান তাহলে দেশি মুরগি চাষ করতে পারে তবে দেশি মুরগি চাষ করে আপনি অতটা বেশি লাভবান হতে পারবে না যদিও দেশি মুরগি চাষ করতে খরচ সবচেয়ে কম এবং রোগ-প্রতিরোধক্ষমতা দেশি মুরগির অনেক বেশি থাকে এবং বয়লার মুরগি কিংবা সোনালি মুরগি থেকে দেশি মুরগির খাবার কম প্রয়োজন হয়।

আমরা আপনাকে যে তিনটি বিষয় সম্পর্কে বলেছি এর মধ্যে আপনি বিবেচনা করে নিতে পারেন আসলে আপনি কোন ধরনের মুরগির চাষ করতে চান এবং কোন ধরনের মুরগিতে লাভবান হতে পারে মনে রাখবেন বাজারে যার চাহিদা বেশি এবং যেগুলো বৃহৎ পরিসরে চাষ করা যায় তাই আপনার করা উচিত